| | মঙ্গলবার, ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই সফর, ১৪৪১ হিজরী |

রাঙ্গামাটিতে ৭ ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে

প্রকাশিতঃ ৫:২৭ অপরাহ্ণ | আগস্ট ০৩, ২০১৯

নিউজ ডেস্ক: এ পর্যন্ত ৭ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ১ জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজে প্রেরণ করা হয়েছে। ২ জন রাঙ্গামাটি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। বাকী ৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। এদিকে রাঙ্গামাটি সদর হাসপাতালের আরএমও ডাঃ শওকত আকবরের নেতৃত্বে একটি মেডিকেল টিম গঠন করা হয়েছে।আক্রান্তরা হলেন, রাঙ্গামাটি বাঘাইছড়ির উপজেলার সোমা চাকমা (১৭), শহরের বনরূপা এলাকার আতিথ্য চাকমা (২০), শহরের দক্ষিণ কালিন্দিপুর এলাকার তোদিতা দেওয়ান (৭), তবলছড়ির মাতৃমঙ্গল এলাকার মোঃ ইকবাল হোসেন (২৭) টিটিসি এলাকার সৈকত চাকমা (২২) ও জ্ঞান বিকাশ চাকমা (৩৩), অনিন্দিতা চাকমা (২২) রাঙ্গামাটি সদর।

এর মধ্যে ইকবাল হোসেনকে চট্টগ্রাম মেডিকেল কলেজে প্রেরণ করা হয়েছে। সোমা চাকমা ও আতিথ্য চাকমা চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছেন। অপর দুইজন রাঙ্গামাটি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।এবিষয়ে রাঙ্গামাটি জেলা সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার বলেন, রাঙ্গামাটিতে ৭জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হলেও এর মধ্যে ৪ জন রোগী সুস্থ হয়ে বাসায় চলে গেছেন। রাঙ্গামাটি সদর হাসপাতালে ২ জন চিকিৎসাধীন রয়েছে।

হাসপাতালে ভর্তি হওয়ার পর তাদের তাৎক্ষণিক চিকিৎসা সেবা প্রদান করায় তারা বর্তমানে ভাল আছে। তারাও তাড়াতাড়ি সুস্থ হয়ে বাড়িতে ফিরতে পারবে বলে আশা প্রকাশ করেন তিনি।তিনি বলেন, রাঙ্গামাটি মেডিকেল কলেজের প্রফেসরসহ একটি টিম গঠন করা হয়েছে। ডেঙ্গু প্রতিরোধে সমসময় মেডিকেল টিমটি প্রস্তুত রয়েছে। যারা ডেঙ্গু রোগে আক্রান্ত হচ্ছে তাদের বিনামূল্যে সব পরীক্ষা করা হচ্ছে এবং ডেঙ্গু রোগে আক্রান্ত না হওয়ার জন্য সচেতনমূলক ব্যানার, লিফলেট বিতরণ করা হচ্ছে বলে তিনি জানান।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares