| | মঙ্গলবার, ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই মুহাররম, ১৪৪১ হিজরী |

ডেঙ্গু প্রতিরোধে ওয়ালটনের সচেতনতামূলক কর্মসূচি

প্রকাশিতঃ ৭:৪০ অপরাহ্ণ | আগস্ট ০২, ২০১৯

স্টাফ রিপোর্টার : ‘রাখিব চারপাশ পরিস্কার, করিব ডেঙ্গু প্রতিকার’ স্লোগানে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচি পালন করেছে দেশীয় বহুজাতিক প্রতিষ্ঠান ওয়ালটন। বৃহস্পতিবার (১ আগস্ট) রাজধানীতে ওয়ালটনের কর্পোরেট অফিসে ওই কর্মসূচি পালিত হয়।

কর্মসূচির আওতায় ওয়ালটন কর্পোরেট অফিস ও এর চারপাশ এলাকায় দলগতভাবে পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়। এ কর্মসূচিতে ওয়ালটন পরিবারের ৫ শতাধিক সদস্য অংশ নেন।

বিকেল ৫টায় অনুষ্ঠিত ওই ডেঙ্গু সচেতনতামূলক কর্মসূচির নেতৃত্ব দেন ওয়ালটন গ্রুপের পরিচালক এস এম মাহবুবুল আলম। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নির্বাহী পরিচালক নজরুল ইসলাম সরকার, এসএম জাহিদ হাসান, হুমায়ুন কবীর ও তানভীর রহমান, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর শাহজাদা সেলিম প্রমুখ।

ডেঙ্গু প্রতিরোধের এই সচেতনতামূলক কর্মসূচি শুরু হয় একটি র‌্যালির মাধ্যমে। র‌্যালিটি কর্পোরেট অফিসের গাড়ি পার্কিং এলাকা থেকে শুরু হয়। বসুন্ধরা আবাসিক এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবার কর্পোরেট অফিসের প্রধান গেটে এসে শেষ হয়। র‌্যালি শেষে ডেঙ্গু বিষয়ে অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত আলোচনা সভা।

এ সময় এস এম মাহবুবুল আলম বলেন, আমরা সব কিছু সরকারের ওপর বা সরকারি নিরাপত্তা বাহিনীর ওপর ছেড়ে দিতে পারি না। দেশের জনগণ হিসেবে আমাদেরও দায়বদ্ধতা আছে। আমাদের নিরাপত্তার ভার প্রথমে আমাদেরই নিতে হবে।

খুলনা কারাগার থেকে ঈদ উপলক্ষে মুক্তি পেল দুই কয়েদি

তিনি আরো বলেন, ডেঙ্গু জ্বর হলে কি করতে হবে বা কেন ডেঙ্গু জ্বর হয় তা আমরা সবাই জানি। এটা না জানার লোক খুব কম। কিন্তু জরুরি হলো নিজের জীবনে এই সচেতনতার বাস্তবায়ন। আর এই বাস্তবায়ন যদি নিজের জীবনে শুরু করা যায় তা সমাজের সর্বস্তরে ছড়িয়ে পড়বে।

তিনি ফেসবুক, টুইটার ও অন্যান্য সবধরণের সামাজিক মাধ্যমে ডেঙ্গু বিষয়ে সচেতনতামূলক পোস্ট দেয়ার আহব্বান জানান।

উল্লেখ্য, চলতি বছরে রাজধানী ঢাকা সহ গোটা দেশে ডেঙ্গুর প্রকোপ বেড়েছে। সর্বত্র ছড়িয়ে পড়ছে এর ভয়াবহতা। জনমনে বিরাজ করছে আতঙ্ক। হাসপাতালগুলোতেও বাড়ছে ডেঙ্গু রোগীর ভিড়।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares