| | মঙ্গলবার, ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই সফর, ১৪৪১ হিজরী |

আজও হারলে রেটিংয়ে বড়সড় ধাক্কা খাবে টাইগাররা

প্রকাশিতঃ ৫:৪৫ অপরাহ্ণ | জুলাই ৩১, ২০১৯

অনলাইন ডেস্ক :টানা দুই ম্যাচে লজ্জার হার। বৃষ্টিতে যে শ্রীলঙ্কার বিপক্ষে একটি পয়েন্ট হাতছাড়া হয়েছে বলে বিশ্বকাপে আফসোস করেছিল বাংলাদেশ, সেই লঙ্কানদের সামনে এবার দাঁড়াতেই পারছে না টাইগাররা। ইতিমধ্যেই সিরিজ হার নিশ্চিত হয়ে গেছে।আজ (বুধবার) কলম্বোয় সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল তিনটায়। সিরিজ যেহেতু হাতে নেয়া হয়ে গেছে, শ্রীলঙ্কার জন্য এই ম্যাচটি কেবলই আনুষ্ঠানিকতার। তবে তামিম ইকবালের দলের জন্য তেমনটা নয়।

বাড়িতে ঢুকে আ.লীগ কর্মীকে কুপিয়ে হত্যা

এই ম্যাচেও হারলে হোয়াইটওয়াশের লজ্জায় পড়বে বাংলাদেশ। তার চেয়ে বড় কথা র‌্যাংকিংয়েও এর প্রভাব পড়বে বেশ করে। বর্তমানে টাইগাররা আছে ওয়ানডে র‌্যাংকিংয়ের সাত নাম্বার অবস্থানে। তাদের রেটিং পয়েন্ট ৯০।বাংলাদেশের ঠিক নিচেই আছে শ্রীলঙ্কা। যাদের রেটিং ৭৯। আজও যদি বাংলাদেশ হারে, তবে মূল্যবান ৪টি রেটিং পয়েন্ট হারাবে। অপরদিকে লঙ্কানদের নামের পাশে যোগ হবে ৩টি রেটিং পয়েন্ট। আর টাইগাররা যদি জেতেও, তবু রেটিং পয়েন্ট হারাতে হবে। তবে সেটা একটু কম, ২ পয়েন্ট।

অর্থাৎ র‌্যাংকিং হারানোর দুশ্চিন্তা নেই বাংলাদেশের। হোয়াইটওয়াশ হলেও র‌্যাংকিংয়ে অবস্থান পরিবর্তন হবে না। তবে এক ধাপ নিচে থাকা শ্রীলঙ্কা ব্যবধান অনেকটাই কমিয়ে ফেলবে। সেক্ষেত্রে সামনের সিরিজগুলোতে খারাপ করলে সাত নাম্বার থেকে পিছলে পড়ার সম্ভাবনা থাকবে লাল সবুজ জার্সিধারীদের।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares