| | সোমবার, ৪ঠা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

পটুয়াখালী পৌর মেয়রসহ আ.লীগের ৯ নেতা বহিস্কার

প্রকাশিতঃ ৫:০০ অপরাহ্ণ | জুলাই ২১, ২০১৯

নিউজ ডেস্ক: শৃংঙ্খলা পরিপন্থি কাজ করায় পটুয়াখালীতে উপজেলা আওয়ামী লীগের দুই সভাপতি, পৌর মেয়র ও উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ মোট ৯ জনকে বহিস্কার করা হয়েছে।শনিবার (২০ জুলাই) রাতে পটুয়াখালী প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে আনুষ্ঠানিক ভাবে মতবিনিময় কালে এ তথ্য উপস্থাপন করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্জ্ব কাজী আলমগীর।বহিস্কৃতরা হলেন, পটুয়াখালী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ (কালাম মৃধা), দুমকি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহজাহান সিকদার, পৌর আওয়ামীলীগ সদস্য ও কৃষকলীগের অর্থ বিষয়ক সম্পাদক পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগ সদস্য ও মির্জাগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান খান মোহাম্মদ আবু বকর সিদ্দিক, জেলা আওয়ামীলীগ সদস্য ও দশমিনা উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান এ্যড. সাখাওয়াত হোসেন শওকত, জেলা আওয়ামী লীগের সদস্য ও বাউফল উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. মজিবর রহমান। এছাড়াও কেন্দ্রীয় যুবলীগের সদস্য আরিফ বিন ইসলাম, দশমিনা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল বাশার ডাবলু ও ত্রাণ বিষয়ক সম্পাদ হাজী আবু বকর।

একটা বাল্ব ও ফ্যানের বিল ১৫৭ কোটি টাকা!

এসময় তিনি লিখিত বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ্ব কাজী আলমগীর বলেন, বিগত পৌরসভা ও উপজেলা পরিষদ নির্বাচনে দলের মনোনীত নৌকা প্রতিকের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় গত ১২ জুলাই বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক একটি তালিকা তৈরি করে বিদ্রোহী প্রার্থীদেরকে দলের সকল পদ থেকে প্রাথমিক ভাবে বহিস্কার করা হয়েছে।ওই তালিকার একটি চিঠি পটুয়াখালী জেলা আওয়ামী লীগের কাছে পৌছলে এ বিষয়ে শনিবার বিকেলে জেলা আওয়ামীলীগ একটি সভার মাধ্যমে সিদ্ধান্ত নিয়ে তাদেরকে প্রাথমিক ভাবে বহিস্কার করে কারন দর্শানোর নোটিশ প্রদান করা হয় এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বরাবরে সিদ্ধান্তের বিষয়টি লিখিত আকারে একটি চিঠি পাঠানো হয়েছে।

নিরপেক্ষ নির্বাচনের দাবিতে রাজপথে ২০ হাজার মানুষ

তিনি আরও জানান, বিদ্রোহী প্রার্থীদের পক্ষে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে নির্বাচনে দলের নেতারা যারা কাজ করেছেন তাদের তালিকাও প্রস্তুতের কাজ চলছে। উপযুক্ত প্রামানাদী সাপেক্ষে তাদের বিরুদ্ধেও দলীয় সিদ্ধান্ত মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।এসময় উপস্থিত ছিলেন, পটুয়াখালী-৪ আসনের সাংসদ মহিববুর রহমান মহিব, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক জুয়েল, অর্থ বিষয়ক সম্পাদক ও রাঙ্গাবালী উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ মো. দেলোয়ার হোসেন, শ্রম বিষয়ক সম্পাদক গাজী হাফিজুর রহমান সবির, শহর আওয়ামী লীগের সভাপতি শাহ জালাল খান, শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান এ্যড. মো. তারিকুজ্জামান মনি, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক সাইদুর রহমান লেলিন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও প্রেসক্লাবের আহবায়ক স্বপন ব্যাণার্জী, জেলা আওয়ামীলীগ সদস্য ও সাবেক সদর উপজেলা চেয়ারম্যান এ্যড. সুলতান আহমেদ মৃধা প্রমূখ।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares