| | বৃহস্পতিবার, ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২১শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

লামায় ভ্রাম্যমান আদালতের অভিযানে লক্ষাধিক টাকার মাছ ধ্বংস

প্রকাশিতঃ ১০:৩২ অপরাহ্ণ | জুলাই ২০, ২০১৯

বান্দরবান প্রতিনিধি : বান্দরবানের লামায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ পালন উপলক্ষে সপ্তাহব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে শনিবার (২০ জুলাই) বেলা ১১টায় লামা মাছ বাজারে উপজেলা প্রসাশনের অভিযানে লক্ষাধিক টাকার ফরমালিন যুক্ত মাছ জব্দ করা হয়েছে।অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-ই-জান্নাত রুমি।

অভিযানে লামা মাছ বাজারের একটি আড়তের গোপন কক্ষে কয়েকটি ফ্রিজে সংরক্ষিত প্রায় ৩শত কেজির অধিক ফরমালিন ও গ্যাস যুক্ত মাছ জব্দ করে ধ্বংস করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, উপজেলা মৎস্য কর্মকর্তা জয় বণিক, থানা পুলিশের উপ-পরিদর্শক আব্দুল্লাহ বাকী, মো. জয়নাল আবেদীন, কাউন্সিলর মো. সাইফুদ্দিন, বাজার কমিটির সাধারণ সম্পাদক জাপান বড়ুয়া সহ প্রমূখ।

উপজেলা মৎস্য কর্মকর্তা জয় বণিক বলেন, শনিবার জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে লামা মাছ বাজারে উপজেলা প্রশাসনকে সাথে নিয়ে ফরমালিন বিরোধী মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় আমরা গোপন সংবাদ পেয়ে পাশের একটি গুদামে হানা দিই। সেখানে ৩টি ফ্রিজে ও কয়েকটি ককসিটের কার্টুনে ভর্তি প্রায় ৩ শতাধিক ফরমালিন যুক্ত গ্যাসের মাছ জব্দ করি। যার অধিকাংশ মাছ ১২ থেকে ১৫ মাসের অধিক পুরাতন।

যশোরের বেনাপোলে ফেন্সিডিলসহ আটক-১

এইসব মাছ মানুষ খেলে মানবদেহে ক্যান্সার সহ জটিল অনেক রোগে আক্রান্ত হতে পারে। পরে থানা পুলিশ ও লামা পৌরসভার সহায়তায় মাছ গুলো একটি নির্দিষ্ট জায়গা গর্ত করে কেরোসিন ঢেলে আগুন জ্বালিয়ে ধ্বংস করা হয়। ফরমালিন বিরোধী এই অভিযান চলমান থাকবে।

অভিযানের বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর-এ জান্নাত রুমি বলেন, এখন থেকে নিয়মিত অভিযান চলবে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares