| | বুধবার, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১২ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী |

জাপানে অগ্নিকাণ্ড, নিহত বেড়ে ২৪

প্রকাশিতঃ ১০:৩৮ অপরাহ্ণ | জুলাই ১৮, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : জাপানের কিয়োটো শহরের একটি অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিসংযোগের ঘটনায় কমপক্ষে ২৪ জন নিহত হয়েছে। ওই অ্যানিমেশন স্টুডিওতে ইচ্ছাকৃতভাবে অগ্নিসংযোগ করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। স্থানীয় জরুরি বিভাগের কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবারের ওই অগ্নিকাণ্ডে আরও ডজনখানেক আহত হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে তিনতলা একটি ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওই ভবনেই কিয়োটো অ্যানিমেশন কো. স্টুডিও অবস্থিত।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার এক ব্যক্তি কিয়োটো অ্যানিমেশন কো. স্টুডিওতে তরল দাহ্য পদার্থ নিক্ষেপ করলে সেখানে আগুনের সূত্রপাত হয়। অগ্নিকাণ্ডে আরও বেশ কয়েকজন দগ্ধ হয়েছেন বলে জানানো হয়েছে।

এক সন্দেহভাজনকে অগ্নিকাণ্ডের ঘটনায় আটক করা হয়েছে। তবে তার নাম প্রকাশ করা হয়নি। তাকেও আহতদের সঙ্গে হাসপাতালে নেয়া হয়েছে। তবে কারণে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে তা এখনও নিশ্চিত নয়।

ভালো বেতনে ভুটানে ২৪ বিশেষজ্ঞ চিকিৎসকের চাকরির সুযোগ

অগ্নিকাণ্ড শুরুর পর কয়েক ঘণ্টার ব্যবধানেই নিহতের সংখ্যা বাড়তে শুরু করেছে। দমকল বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, ভবনের ভেতরে তল্লাশি চালিয়ে মরদেহ উদ্ধার করা হয়েছে।

দমকলের এক কর্মকর্তা এএফপিকে বলেন, কমপক্ষে আরও ১১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, অগ্নিকাণ্ডের ঘটনায় ৩৫ জন আহত হয়েছে। এদের মধ্যে ১০ জনের অবস্থা গুরুতর। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, অগ্নিকাণ্ডের সময় ওই বহুতল ভবনটিতে প্রায় ৭০ জন ছিল।

দমকল বাহিনীর তরফ থেকে জানানো হয়েছে যে, স্থানীয় সময় সকাল ১০টা ৩৫ মিনিটে কিয়োটো অ্যানিমেশন স্টুডিওতে আগুন লেগেছে বলে তাদের জানানো হয়।

দমকলের এক মুখপাত্র জানিয়েছেন, তাদের কাছে ফোন করে জানানো হয় যে, কিয়োটো অ্যানিমেশনের দ্বিতীয় তলায় ভয়াবহ বিস্ফোরণ হয়েছে এবং ধোঁয়া ছড়িয়ে পড়তে দেখা গেছে। পুলিশ জানিয়েছে, তারা এই ঘটনা তদন্ত করছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares