| | বৃহস্পতিবার, ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২১শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

মওদুদের মামলায় আরও তিনজনের সাক্ষ্যগ্রহণ

প্রকাশিতঃ ৬:৫১ অপরাহ্ণ | জুলাই ১৮, ২০১৯

অনলাইন ডেস্ক :বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় সাক্ষ্য দিয়েছেন আরও তিনজন। এ নিয়ে এ মামলায় ৪২ জনের সাক্ষ্য শেষ হয়েছে।

হালুয়াঘাটে ক্ষতিগ্রস্থ বন্যাদূর্গতদের মাঝে ত্রান বিতরণ

 

ঢাকার ৬ নম্বর বিশেষ জজ ড. শেখ গোলাম মাহবুবের আদালত বৃহস্পতিবার তারা সাক্ষ্য দেন। এদিন আদালতে যারা সাক্ষ্য দিয়েছেন তারা হলেন-এবি ব্যাংক টিপু সুলতান শাখার ভাইস প্রেসিডেন্ট মনির আহম্মেদ, বিআরটিএর মেকানিক মিজানুর রহমান ও আনোয়ার হোসেন। সাক্ষ্য শেষে তাদের জেরা করেন মওদুদের আইনজীবীরা। পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২১ জুলাই দিন ধার্য করেন আদালত। মওদুদের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৭ সালের ৩ জুলাই ব্যারিস্টার মওদুদকে তার নিজের, স্ত্রীর ও পোষ্যদের নামে-বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদ এবং তার উৎস জানতে চেয়ে নোটিশ দেয় দুদক। কারাগারে থাকা অবস্থায় একই বছরের ২৩ জুলাই সম্পদের হিসাব বিবরণী দাখিল করেন মওদুদ। দুদকের অনুসন্ধানে বেরিয়ে আসে দাখিল করা হিসাব বিবরণীতে জ্ঞাত আয়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়- এমন সাত কোটি ৩৮ লাখ ৬৪ হাজার ২৮৭ টাকা মূল্যের সম্পদ অর্জনসহ চার কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার সম্পদের তথ্য গোপন করা হয়েছে।

ওজু করতে নেমে নদীতে ডুবে গেল মাদরাসা ছাত্র

 

একই বছরের ১৬ সেপ্টেম্বর দুদকের উপ-সহকারী পরিচালক শরিফুল হক সিদ্দিকী বাদী হয়ে রাজধানীর গুলশান থানায় মওদুদের বিরুদ্ধে মামলা করেন। ২০০৮ সালের ১৪ মে মওদুদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে দুদক। ২০১৭ সালের ২১ জুন মওদুদ আহমদের বিরুদ্ধে ঢাকার বিশেষ জজ আদালত-৬ অভিযোগ গঠন করেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares