| | বুধবার, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১২ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী |

শেরপুর সীমান্তে বন্যহাতির মৃতদেহ উদ্ধার

প্রকাশিতঃ ৬:২৬ অপরাহ্ণ | জুলাই ১৮, ২০১৯

অনলাইন ডেস্ক :  শেরপুরে ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের গজনী অবকাশ কেন্দ্র সংলগ্ন ভারত সীমান্তঘেঁষা ছোট গজনী টিলাপাড়া এলাকা থেকে একটি বন্যহাতির মৃতদেহ  উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার হাতিটির মৃতদেহ উদ্ধার করে বন বিভাগের কর্মকর্তারা।খবর পেয়ে শেরপুরের সহকারী বন সংরক্ষক প্রাণতোষ রায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বিকেলে ময়নাতদন্তের জন্য নমুনা সংগ্রহ করে হাতির মহদেহটি ঘটনাস্থলের পাশেই মাটিচাপা দেয়া হছেয়ে।

জামালপুরে ভয়াবহ বন্যা, অতীতের রেকর্ড ছাড়িয়েছে যমুনার পানি

কাংশা ইউনিয়নের চেয়ারম্যান জহুরুল ইসলাম জানান, বৃহস্পতিবার সকাল ৯টার দিকে স্থানীয় লোকজন পাহাড়ে গরু চড়াতে গিয়ে গজনী লেকের পশ্চিম পাশে বন্যহাতির মৃতদেহটি পড়ে থাকতে দেখে বনবিভাগের কর্মকর্তাদের জানায়। খবর পেয়ে বন বিভাগের লোকজন ঘটনাস্থলে গিয়ে হাতির মৃতদেহটি উদ্ধার করে।

শেরপুর বন বিভাগের গজনী বিট কর্মকর্তা শাহ আলম বলেন, মৃত হাতিটি মাদি (নারী) হাতি। বয়স আনুমানিক ৩০ বছরের মতো হবে। হাতিটির শরীরে আঘাতের কোনো চিহ্ন দেখা যায়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অসুস্থতাজনিত কারণে হাতিটি মারা যেতে পারে।

তবে ঝিনাইগাতী উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা সাদিয়া আফরিন জানান, খাদ্যে বিষক্রিয়ায় হাতিটির মৃত্যু হয়ে থাকতে পারে। এজন্য হাতিটির পাকস্থলী, ফুসফুস, লিভার এবং শরীরের কিছু অংশ ফরেনসিক পরীক্ষার জন্য সংরক্ষণ করা হয়েছে। বিকেলে হাতিটির মরদেহ ঘটনাস্থলের পাশেই মাটিচাপা দেয়া হয়।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares