| | বুধবার, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১২ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী |

আগৈলঝাড়ায় এইচএসসিতে ৬৭.৭১ শতাংশ পাশ

প্রকাশিতঃ ৮:৪৯ অপরাহ্ণ | জুলাই ১৭, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : বরিশাল শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় আগৈলঝাড়া সরকারী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজে পাশের হার ৬৭ দশমিক ৭১।

বুধবার প্রকাশিত ফলাফলে কলেজের ১২৫জন শিক্ষার্থী পাশ করেছে। আনুষ্ঠানিকভাবে অধ্যক্ষ আকবর আলী পরীক্ষার ফলাফল জানাতে না পারলেও অধ্যক্ষর ষ্টাফ সমীর বিশ্বাস জানায়, কলেজে থেকে মোট ২৩৯জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে জিপি এ প্লাস পেয়েছে দুই জন, এ গ্রেড পেয়েছে ২২জন, এ মাইনাস পেয়েছে ৩৮জন, বি গ্রেড পেয়েছ ৭৯জন, সি গ্রেড পেয়েছে ৮৫জন। ফেল করা শিক্ষার্থীর সংখ্যা ১১৪জন।

অন্যদিকে গৌরনদী উপজেলার ৬টি কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ৪১ জন শিক্ষার্থী। এর মধ্যে গৌরনদী উপজেলার সর্বোচ্চ জিপিএ-৫ পেয়ে সেরা কলেজ হিসেবে স্বীকৃতি পেয়েছে মাহিলাড়া ডিগ্রী কলেজ। গৌরনদী উপজেলার মাহিলাড়া ডিগ্রি কলেজের ২১ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

দিনাজপুরে পাশের হার ৭১.৭৮ শতাংশ, মেয়েরা এগিয়ে

কলেজ সূত্রে জানা গেছে, এ বছর মাহিলাড়া কলেজ থেকে ৫৫৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। তার মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২১ শিক্ষার্থী। পাশের হার ৯৩.২০%। সরকারী গৌরনদী কলেজে ১ জন, বার্থী কলেজে ২ জন, সরিকল হোসনাবাদ নিজামউদ্দিন কলেজ ৭ জন, গৌরনদী গার্লস স্কুল এ্যা- কলেজ ৬ জন, বাটাজোর ফজলে করিম রাবেয়া কলেজে ২ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares