| | মঙ্গলবার, ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই মুহাররম, ১৪৪১ হিজরী |

দিনাজপুরে পাশের হার ৭১.৭৮ শতাংশ, মেয়েরা এগিয়ে

প্রকাশিতঃ ৮:৪৭ অপরাহ্ণ | জুলাই ১৭, ২০১৯

স্টাফ রিপোর্টার  : দিনাজপুর শিক্ষা বোর্ডে এইচএসসির ফলাফল গতবারের চেয়ে এবার ভালো হয়েছে। এবার পাশের হার ৭১ দশমিক ৭৮। জিপিএ পেয়েছে ৪ হাজার ৪৯ জন। গতবছর ২০১৮ সালে পাশের হার ছিল ৬০ দশমিক ২১। জিপিএ ছিল ২২৯৭। পাশের দিকে এগিয়ে আছে মেয়েরা।ছেলেদের পাশের হার ৬৮.৩৭ ভাগ আর মেয়েদের পাশের হার ৭৫.৩৯ ভাগ।

দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় এবার অংশ নিয়েছিল ১ লাখ ২৪ হাজার ৩১৫ জন। এর মধ্যে ৬৩ হাজার ৯৭৫ জন ছাত্র ও ৬০ হাজার ৩৫৮ জন ছাত্রী।

এবার বোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮টি জেলায় ৬৫৮টি কলেজের পরীক্ষার্থীরা ১৯৯টি কেন্দ্রে পরীক্ষা দিয়েছে। এবারো ছেলেদের চেয়ে মেয়েরা ভালো করেছে। ছেলেদের পাশের হার ৬৮.৩৭ ভাগ আর মেয়েদের পাশের হার ৭৫.৩৯ ভাগ।

ময়মনসিংহের সেরা ১০ কলেজে ১০৯১ জিপিএ-৫

এবার দিনাজপুর শিক্ষা বোর্ডের ৭টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে কেউ পাশ করেনি। আর শতভাগ পাশ করেছে এমন কলেজ ২০।

মোট ৭টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে কেউই পাশ করতে পারেনি আর শতভাগ পাশ করেছে ২০টি প্রতিষ্ঠান থেকে। এই বোর্ডে শুধুুমাত্র ইংরেজিতেই অকৃতকার্য হয়েছে ২৯ হাজার ৬৮ জন শিক্ষার্থী।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares