| | শুক্রবার, ২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ৯ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী |

ময়মনসিংহের সেরা ১০ কলেজে ১০৯১ জিপিএ-৫

প্রকাশিতঃ ৫:২৬ অপরাহ্ণ | জুলাই ১৭, ২০১৯

অনলাইন ডেস্ক :ময়মনসিংহ নগরীর প্রথম সারির ১০টি কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১০৯১ জন। প্রতিবারের মতো এবারও শতভাগ পাস করে নিজেদের সুনাম ধরে রেখেছে ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজ। অন্যদিকে ময়মনসিংহ বিভাগে সর্বোচ্চ ৩২৫ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজ থেকে।ফলাফল ঘোষণার পর শিক্ষার্থীরা ক্যাম্পাসে নেচে-গেয়ে আনন্দ-উল্লাস করে। তাদের সঙ্গে যোগ দেন কলেজের শিক্ষকরাও।

ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজ থেকে ৫০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এই কলেজে পাসের হার শতভাগ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪১ জন।ময়মনসিংহ ক্যান্ট. পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে ৫২৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এদের মধ্যে পাস করেছে ৫২৪ জন। জিপিএ-৫ পেয়েছে ৭৪ জন।শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজ থেকে ১ হাজার ২৭২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে।পাস করেছে ১ হাজার ২৫৮ জন। জিপিএ-৫ পেয়েছে ৩২৫ জন।

আনন্দমোহন সরকারি কলেজ থেকে ৯৯২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্যে পাস করেছে ৯৪৪ জন। জিপিএ-৫ পেয়েছে ২৪৩ জন।

Mymensingh

মুমিনুন্নেসা সরকারি মহিলা কলেজ থেকে ৯৯৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৯৭৮ জন। জিপিএ-৫ পেয়েছে ২৮৯ জন।বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কলেজের ৮৩২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে পাস করেছে ৮০৩ জন। জিপিএ-৫ পেয়েছে ৫৯ জন।ময়মনসিংহ নটর ডেম কলেজ থেকে ১১৪৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। পাস করেছে ১০৯৩ জন। জিপিএ-৫ পেয়েছে ৩৫ জন।

ময়মনসিংহ সরকারি কলেজ থেকে ৭৮৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্যে পাস করেছে ৬২৩ জন। জিপিএ-৫ পেয়েছে ৮ জন।আলমগীর (মিন্টু) মেমোরিয়া কলেজ থেকে ৭৫৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এদের মধ্যে পাস করেছে ৬৭৪ জন। জিপিএ-৫ পেয়েছে ১১ জন।ময়মনসিংহ কমার্স কলেজ থেকে ৫৩৫ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৪৯৩ জন। জিপিএ-৫ পেয়েছে ৬ জন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares