| | বুধবার, ৬ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

ডেঙ্গু রোগীদের খোঁজ নিতে ঢামেকে মেয়র খোকন

প্রকাশিতঃ ৮:৫১ অপরাহ্ণ | জুলাই ১৬, ২০১৯

স্টাফ রিপোর্টার : ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের খোঁজ-খবর নিতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) এসেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

মঙ্গলবার বিকেলে তিনি ঢামেক হাসাপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের দেখতে আসেন। এ সময় ঢামেকের ৭০২ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের সঙ্গে সরাসরি কথা বলে তাদের শারীরিক অবস্থার খোঁজ খবর নেন তিনি।

পরিদর্শন শেষ সাংবাদিকদের উদ্দেশ্যে মেয়র বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে নগর কর্তৃপক্ষসহ সরকারের সংশ্লিষ্টরা সর্বোচ্চ শক্তি নিয়োগ করে মাঠে আছে। অচিরেই শহরকে ডেঙ্গুমুক্ত নিশ্চিত করব। শুধু বাংলাদেশে না, পার্শ্ববর্তী দেশ ভারত, মালেশিয়া, থাইল্যান্ড ও সিঙ্গাপুরেও হাজার হাজার মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে। বৈশ্বিক জলবায়ুর পরিবর্তনে এ রোগের প্রাদুর্ভাব ঘটে। কিন্তু আমরা বসে নেই। আমরা নগর কর্তৃপক্ষসহ সরকারের সংশ্লিষ্ট দফতরগুলো সর্বোচ্চ শক্তি নিয়োগ করে মাঠে আছি। অচিরেই শহরকে ডেঙ্গুমুক্ত করবো।

বন্যায় বিপর্যস্ত জামালপুরের আড়াই লাখ মানুষ

তিনি আরও বলেন, ডেঙ্গু রোগের বাহক এডিস মশা কিন্তু ময়লা আবর্জনায় বংশ বিস্তার করে না। এটি সম্পূর্ণ স্বচ্ছ পানিতে বংশ বিস্তার করে। তাই আমরা শীঘ্রই বাসাবাড়িতে জমে থাকা স্বচ্ছ পানিগুলোতেও মশার ওষুধ ছিটানোর জন্য মশক কর্মী পাঠাবো। আপনারা তাদেরকে বাসাবাড়িতে প্রবেশের অনুমতি দিয়ে সহযোগিতা করবেন। সেই সঙ্গে আপনার প্রতিবেশীদেরকেও বলবেন যেনো কোনো পানি দুই দিনের বেশি জমিয়ে না রাখে। সবার সচেতনতায় আমরা ডেঙ্গু প্রতিরোধ করতে পারবো।

পরে ঢামেক হাসপাতাল থেকে বেরিয়ে বঙ্গবাজার এলাকায় একটি ভ্রাম্যমাণ মেডিকেল টিমের কার্যক্রম পরিদর্শন করেন মেয়র।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares