| | সোমবার, ১১ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

১৫ দিনের মধ্যে পেঁয়াজের দাম কমে আসবে

প্রকাশিতঃ ৪:৪৩ অপরাহ্ণ | জুলাই ১৬, ২০১৯

স্টাফ রিপোর্টার : পেঁয়াজসহ অন্য যেসব পণ্যের দাম বৃদ্ধি পেয়েছে আগামী ১৫ দিনের মধ্যে সেসব পণ্যের দাম কমে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। মঙ্গলবার (১৬ জুলাই) সচিবালয়ে মন্ত্রিপরিষদ কক্ষে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের তৃতীয় দিনের তৃতীয় অধিবেশন শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

বাণিজ্য মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয় এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সঙ্গে জেলা প্রশাসকদের এ অধিবেশন হয়। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এতে সভাপতিত্ব করেন।

টিপু মুনশি বলেন, ‘গত রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে চেষ্টা করেছি এবং সফলতা পেয়েছি। এখন পেঁয়াজ-রসুনসহ কয়েকটা পণ্যের দাম বেড়েছে। এ বিষয়ে আমরা ডিসিদের বলেছি লক্ষ্য রাখতে হবে যেন জিনিসপত্রের দাম না বাড়ে। পেঁয়াজের দাম হাঠাৎ করে বেড়ে যাওয়ার বিশেষ কারণ হচ্ছে বৃষ্টিতে পেঁয়াজ নষ্ট হয়েছে। এছাড়া ভারত থেকে যেসব পেঁয়াজ আমদানি হতো সেটা একটু কমে গেছে।’

‘তবে আশা করছি আগামী ১৫ দিনের মধ্যেই এ অবস্থার উন্নয়ন ঘটবে। আমরা ডিসিদের বলেছি ভোক্তাদের অধিকার সংরক্ষণ করা আপনাদের একটা বড় দায়িত্ব। একই সঙ্গে ভেজাল খাবার যেন বাজারে না এ বিষয়ে লক্ষ্য রাখতে হবে।’

যমুনা গ্রুপের কাভার্ডভ্যানের ধাক্কায় আহত সার্জেন্ট মারা গেছেন

তিনি আরও বলেন, ‘ভেজালমুক্ত ও ফরমালিনমুক্ত পণ্য নিশ্চিত করতে গত রমজান মাসে ব্যাপক অভিযান চালানো হয়েছে। ভোক্তা আইনে অনেক বিচার-সালিশ ও জরিমানাও করা হয়েছে। ফরমালিন নিয়ন্ত্রণে আমাদের প্রচলিত আইন রয়েছে সেগুলো যেন শক্তভাবে প্রয়োগ করা হয় তা বলা হয়েছে।’

দুধের ভেজাল নিয়ে একটা বিভ্রান্তি তৈরি হয়েছে- এমন কোনো আলোচনা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘নির্দিষ্ট করে এ বিষয়ে কোনো আলোচনা হয়নি। তবে জেনারেলি বলা হয়েছে যেন ভেজাল থেকে আমরা রক্ষা পাই।

দুধের ভেজাল বিষয়ে ডিসিরা কিছু বলেছেন কি- এ প্রশ্নে তিনি বলেন, এটা তো অল্প কয়েকদিনে ঘটল। এ বিষয়ে প্রচালিত আইনে ব্যবস্থা নেয়ার জন্য বলে দেয়া হয়েছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares