| | মঙ্গলবার, ৯ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে মুহাররম, ১৪৪১ হিজরী |

মৌলভীবাজারে মসজিদ থেকে ৯ ফুট লম্বা অজগর উদ্ধার

প্রকাশিতঃ ৪:১৩ অপরাহ্ণ | জুলাই ১৬, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : মৌলভীবাজারে মসজিদের ভিতর থেকে ৯ ফুট দৈর্ঘ প্রায় ১৪ ফুট ওজনের বিশাল ক্ষুদার্ত অজগর উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (১৬ জুলাই) সকালে শ্রীমঙ্গল উপজেলার কালাপুর ইউনিয়নের সিরাজনগর গ্রামের মসজিদের পাশে থেকে ক্ষুদার্ত এই অজগরটিকে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে উদ্ধার করে শ্রীমঙ্গন বন্যপ্রানী সেবা ফাউন্ডেশন।

সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালের দিকে সিরাজনগর মসজিদের পাশের একটি গাছে প্রথমে স্থানীয়রা এই সাপটিকে দেখতে পেয়ে সাপটিকে মেরে ফেলতে উদ্যত হন, এসময় অন্যরা সাপটিকে মারতে বাঁধা দেয়। পরবর্তীতে সাপটিকে নিরাপদে উদ্ধারে শ্রীমঙ্গল বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনকে খবর দিলে তারা সাপটিকে উদ্ধার করে নিয়ে যান।

শ্রীমঙ্গল বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল জানান, ৯ ফুট দৈর্ঘের উদ্ধার হওয়া বিশাল এই অজগরটি লাউয়াছড়া জাতীয় উদ্যানে খাবার না পেয়ে মূলত খাদ্য সঙ্কটের কারনে লোকালয়ে চলে আসে। তিনি বলেন বন উজার হয়ে যাওয়ার কারনেই কয়দিন পর পর শ্রীমঙ্গলের বিভিন্ন এলাকায় লোকালয়ে চলে আসে নানা প্রজাতির সাপ।

লেবুখালী ফেরীঘাটে যাত্রী চলাচলে দুর্ভোগ

তিনি আরো বলেন, চলতি মাসেই লাউয়াছড়া জাতীয় উদ্যান পরিদর্শনে আসবেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন আহমদ এমপি। সেখানেই মন্ত্রীর উপস্থিতিতে সাপটিকে অবমুক্ত করা হবে বলে জানান তিনি।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares