| | মঙ্গলবার, ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই সফর, ১৪৪১ হিজরী |

হালুয়াঘাটে প্রায় শতাধিক পরিবারের জলাবদ্ধতা নিরসন করলেন ইউএনও

প্রকাশিতঃ ১০:২৯ অপরাহ্ণ | জুলাই ১৩, ২০১৯

জোটন চন্দ্র ঘোষ,হালুয়াঘাট : ময়মনসিংহের হালুয়াঘাটে প্রায় শতাধিক পরিবারের জলাবদ্ধতা নিরসন করলেন ইউএনও রেজাউল করিম। জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের মনিকুড়া গ্রামের মালতি দ্রং গংগণ সদর ইউনিয়ন পরিষদ থেকে প্রায় পাঁচশত গজ পশ্চিমে সরকারী ভাবে স্থাপিত কালভার্ট বন্ধ করে প্রায় শতাধিক পরিবারে কৃত্রিম জলাবদ্ধতা সৃষ্টি করেন।

এরই প্রেক্ষিতে সম্প্রতি এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ করেন। উক্ত অভিযোগের ভিত্তিত্বে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম গতকাল শনিবার দুপুরে ঘটনাস্থল পরির্দশন করে কালভার্ট দখলকারীদের ও স্থানীয় এলাকাবাসীদের নিয়ে একত্রে আলোচনা করে মানবসৃষ্ট কৃত্রিম সমস্যা নিরসন করেন।

এ সময় কালভার্টের মুখ খোলে দিয়ে ড্রেনেজ ব্যবস্থা চালু করেন তিনি। ফলে শতাধিক পরিবারের জলাবদ্ধতা নিরস হয়। পরবর্তীত্বে প্লাস্টিকের পাইপ ব্যবহার করে সৃষ্ট সমস্যার স্থায়ী সমাধান করবেন বলে স্থানীয়দের আশ্বস্ত করেন ইউএনও।

জয়বাংলা স্লোগানকে নিষিদ্ধ করেছিলেন জিয়া : অপু উকিল

স্থানীয় ললিত দ্রংসহ একাদিক ভুক্তভোগী জানান, মালতি দ্রং গংরা কালভার্টটি বন্ধ করে দেওয়ায় জলাবদ্ধতা সৃষ্টি হয় গ্রামবাসীর। অনেকের বাড়িঘরে পানি প্রবেশ করে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছিল। উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে অবশেষে জলাবদ্ধতা থেকে তাদের মুক্তি মিলেছে তাদের। স্থানীয়রা ইউএনও’র এ উদ্যোগকে স্বাগত জানান।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম বলেন, অভিযোগের ভিত্তিত্বে তিনি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও সদস্যদের সৃষ্ট সমস্যা সমাধানের জন্য দ্বায়িত্ব দিয়ে ছিলেন। কিন্ত তারাও এই সমস্যার সমাধান করতে পারেননি। তাই তিনি ঘটনাস্থল পরির্দশন করে গ্রামবাসীদের নিয়ে আলোচনা করে জলাবদ্ধতা থেকে ভূক্তভোগীদের মুক্ত করেছেন। কালভার্টটি বন্ধ করার কারণেই জলাবদ্ধতা সৃষ্টি হয়েছিল। পরবর্তীত্বে প্লাস্টিকের পাইপ ব্যবহার করে সৃষ্ট সমস্যার স্থায়ী সমাধান করবেন বলে আশ্বস্ত করেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares