| | সোমবার, ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে মুহাররম, ১৪৪১ হিজরী |

বিপদসীমার ৩৪ সেন্টিমিটার উপর মনু নদের পানি

প্রকাশিতঃ ৯:৩৫ অপরাহ্ণ | জুলাই ১৩, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : কয়েকদিনের টানা বৃষ্টি আর ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারনে বাড়ছে মৌলভীবাজারের মনুনদের পানি। শহরের চাঁদনীঘাট পয়েন্টে গিয়ে দেখা যায় তীব্র স্রোত বাড়ার সাথে মনু নদীতে বাড়ছে পানি।

পানি বাড়ার কারণে নদীপাড়ে বেশ কয়েকটি টিনসেডের বাড়ির প্রতিটি ঘরে ঢুকে গেছে মনুর পানি। এতে করে দূর্ভোগ বেড়েছে ঐ এলাকায় বসবাসকারী বাসিন্দাদের। তাদের আশঙ্কা মনুর পানি না কমে যদি এভাবে ক্রমাগত বৃদ্ধি পায় , তাহলে তলিয়ে যাবে এসব বাড়িঘর।

শনিবার (১৩ জুলাই) দুপুর ১২টার দিকে সরেজমিন গিয়ে দেখা যায় , চাদনীঘাট পয়েন্টে মনুর পানি বিপদসীমার ৩৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায় ভারতের উজানে বৃষ্টি অব্যাহত থাকলে বন্যা পরিস্থিতির আশঙ্কা রয়েছে। তবে ধলাই নদীর পানি কমতে শুরু করার কারনে বন্যা পরিস্থিতি আশঙ্কা মুক্ত।

আগৈলঝাড়ায় দৃষ্টি প্রতিবন্ধিদের মাঝে চাল বিতরণ

মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রণেন্দ্র শংকর চক্রবর্তী জানান, ধলাইতে বিপদসীমার কাছাকাছি চলে আসায় পানি কমার কারনেই মনুনদীতে পানি বাড়ছে। তিনি বলেন, মনুর শহর রক্ষাবাঁধে শক্তিশালী ফ্লাডওয়াল নির্মাণ করা হয়েছে কাজেই শহর ঝুঁকিমুক্ত ।

তিনি আরো বলেন, বড় ধরনের বন্যা পরিস্থিতি তৈরি না হলে মৌলভীবাজার শহরে বন্যা পরিস্থিতির কোন আশঙ্কা নেই, তবে যেকোন পরিস্থিতি মোকাবেলায় পানি উন্নয়ন বোর্ড প্রস্তুত আছে বলে জানান তিনি।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares