| | মঙ্গলবার, ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই সফর, ১৪৪১ হিজরী |

মক্কায় আরও দুই বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

প্রকাশিতঃ ১২:৪৫ অপরাহ্ণ | জুলাই ১৩, ২০১৯

অনলাইন ডেস্ক :পবিত্র হজ পালন করতে গিয়ে আরও দুই বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে। তারা হলেন- কুমিল্লার মুরাদনগর থানার আন্দিকোট গ্রামের আবুল হাশেম (৬১) ও বগুড়ার সোনাতলা থানার বালুয়া গ্রামের সালজার রহমান (৬১)।শুক্রবার (১৩ জুলাই) মক্কায় এ দু’জন হজযাত্রীর মৃত্যু হয়। আবুল হাশেম (পাসপোর্ট নম্বর- বিকিউ ০১০৪৪১৪ ও পিলগ্রিম আইডি- ০১৪২০৩৯) তানভীর ট্রাভেলসের মাধ্যমে গত ১১ জুলাই বিজি ৩০১৯ ফ্লাইটযোগে সৌদি আরবে যান। তিনি মক্কায় হোসাইন মারজুক আল ফাহমি হোটেলে অবস্থান করছিলেন।

এছাড়া সালজার রহমান (পাসপোর্ট নম্বর বিএক্স ০২৬৫৭৯৬ ও পিলগ্রিম আইডি ০৭৫২২৭৫) এহসান এয়ার ট্রাভেলসের মাধ্যমে গত ৮ জুলাই বিজি ৩০১১ ফ্লাইটযোগে সৌদি আরব যান। তিনি মক্কার আজিজিয়া এলাকায় শরিফা বিনতে মোহসানের বাড়িতে অবস্থান করছিলেন।

দারিদ্র্য বিমোচনে শীর্ষে বাংলাদেশ : জাতিসংঘ

এ দু’জন নিয়ে চলতি বছর এখন পর্যন্ত মোট তিনজন বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হলো। তাদের আগে গত ৬ জুলাই মক্কায় রাজধানীর পল্লবীর বাসিন্দা সেলিম (৫৬) মারা যান। ঢাকা জেলার বাসিন্দা সেলিমের পাসপোর্ট নম্বর বিকে ০৫৭৭৫৬৪।

চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় পবিত্র হজ পালনের উদ্দেশ্যে সৌদি যাবেন ১ লাখ ২৬ হাজার ৯২৩ জন বাংলাদেশি হজযাত্রী। চাঁদ দেখা সাপেক্ষে এ বছর হজ অনুষ্ঠিত হবে ১০ আগস্ট। ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত হজ এজেন্সির সংখ্যা ৫৯৮টি।

৪ জুলাই (বৃহস্পতিবার) থেকে হজ ফ্লাইট শুরু হয়। শেষ ফ্লাইট ৫ আগস্ট। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট ১৭ আগস্ট এবং শেষ ফিরতি ফ্লাইট ১৫ সেপ্টেম্বর।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares