| | বুধবার, ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২২শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী |

ত্রিভুবন বিমানবন্দর থেকে ফের ছিটকে পড়ল উড়োজাহাজ

প্রকাশিতঃ ৫:৫৫ অপরাহ্ণ | জুলাই ১২, ২০১৯

অনলাইন ডেস্ক :নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে থেকে ছিটকে পড়েছে যাত্রীবাহী একটি উড়োজাহাজ। শুক্রবার স্থানীয় সময় বেলা ১১টা ৫ মিনিটে ইয়েতি এয়ারলাইনসের উড়োজাহাজটি দুর্ঘটনায় পতিত হয়। এ ঘটনায় দুই আরোহী আহত হয়েছেন।

বার্তা সংস্থা এএফপি জানায়, ইয়েতি এয়ারলাইনসের উড়োজাহাজটি অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে। দুর্ঘটনার পরপরই দেশটির একমাত্র আন্তর্জাতিক বিমানবন্দরটি বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

আলফা পরিবহনের এসি বাসে ৬৫০ বোতল ফেনসিডিল

ইয়েতি এয়ারলাইনস এক টুইট বার্তায় জানায়, দ্য ইয়েতি এয়ারলাইনসের এনওয়াইটি- ৪২২ ফ্লাইটটি নেপালের উত্তরাঞ্চল থেকে ৬৬ যাত্রী নিয়ে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে। এটি রানওয়ে থেকে ছিটকে পাশের মাঠের ১৫ মিটার ভেতরে চলে যায়।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা থেকে হিমালয়ের দেশটিতে টানা বৃষ্টিপাত চলছে। ফলে পিচ্ছিল রানওয়েতে অবতরণ করতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বিমানবন্দরের জেনারেল ম্যানেজার রাজ কুমার ছেত্রি বার্তা সংস্থা এএফপিকে বলেন, আমাদের উদ্ধারকারী দল উড়োজাহাজটি উদ্ধার এবং বিমানবন্দরটি পুনরায় চালু করতে কাজ করছে। ভারী বৃষ্টিপাতে পুরো এলাকা ছেয়ে থাকায় ফ্রাঙ্কো-ইতালিয়ানের তৈরি টার্বোপ্রপ উড়োজাহাজটি সরাতে দীর্ঘ সময় লাগছে।

প্রসঙ্গত, গত বছরের মার্চে ইউএস বাংলার একটি উড়োজাহাজ ত্রিভুবন বিমানবন্দরে অবতরণ করতে গিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ে ৫১ জনের প্রাণহানি ঘটে। দেশটিতে ফ্লাইট নিরাপত্তা ব্যবস্থার দুর্বলতায় মাঝেমধ্যেই উড়োজাহাজ দুর্ঘটনার খবর আসে।

গত বছর সেপ্টেম্বরে একই ধরনের দুর্ঘটনায় দেশীয় একটি উড়োজাহাজ উদ্ধার করতে কর্তৃপক্ষের ১১ ঘণ্টা সময় লাগে। এর কয়েক মাস পর মালয়েশিয়ার একটি জেট উড়োজাহাজ ১৩৯ জন আরোহী নিয়ে উড্ডয়ন করতে গিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares