| | শুক্রবার, ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই জিলক্বদ, ১৪৪০ হিজরী |

ত্রিপুরাপল্লীর ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে সরানো হলো ১৫ পরিবারকে

প্রকাশিতঃ ৫:৫১ অপরাহ্ণ | জুলাই ১১, ২০১৯

নিউজ ডেস্ক: টানা কয়েক দিনের বৃষ্টিতে পাহাড় ধসের আশঙ্কায় চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ঝুঁকিপূর্ণ ১৫টি পরিবারকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে উপজেলা প্রশাসন।বুধবার (১০জুলাই) সকাল থেকে বিকাল চারটা পর্যন্ত উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নস্থ মোনাই ত্রিপুরাপল্লীর পাহাড়ে ঝুঁকি নিয়ে বসবাসকারী ১৫টি পরিবারকে কিছুদিন আগে নির্মিত স্থানীয় একটি মন্দির ভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠানে সরিয়ে নেয়া হয়েছে পাশাপাশি পাহাড় থেকে নেমে সমতলে ঘর বানানোর জন্য সরকারি জায়গা নির্ধারণ করে দেয়া হয়েছে।

আমাদের যা আছে পৃথিবীর অনেক দেশেই নেই : প্রধানমন্ত্রী

যাতে অতী ঝুঁকিতে থাকা পরিবারগুলো বৃষ্টি থামলেই ঘর নির্মাণ করতে পারে। নিরাপদ স্থানে সরিয়ে নেয়ার পর যাতে বৃষ্টির সময় খাবার রান্না করতে ঘরে না যায় সেজন্য দুবেলা খাবারের (ভাত) ব্যবস্থাও করেছেন উপজেলা প্রশাসন।উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসার দৈনিক আমার সংবাদকে বলেন, মোনাই ত্রিপুরাপল্লীর পাহাড়ে বসবাসকারী ১৫টি পরিবারকে নিরাপদে সরিয়ে একটি স্কুলে আশ্রয়ের পাশাপাশি দুবেলা খাবারের ব্যবস্থা করেছি। শুধু তাই নয় বৃষ্টি থামলেই যাতে তারা ঘর নির্মাণ করতে পারে সেজন্য সমতলে সরকারি খাস জায়গাও নির্ধারণ করে দিয়েছি।

সন্ত্রাসী-দুর্নীতিবাজ আ.লীগের সদস্যপদ পাবে না

তিনি আরো বলেন, যে কোন দুর্যোগে উপজেলা প্রশাসন উপজেলাবাসীর জান-মাল রক্ষার্তে সর্বদা প্রস্তুত।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares