| | মঙ্গলবার, ৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে জিলক্বদ, ১৪৪০ হিজরী |

খোলামেলা পোশাক পরায় নারী যাত্রীকে বিমানে উঠতে বাধা

প্রকাশিতঃ ১১:৫৩ পূর্বাহ্ণ | জুলাই ১১, ২০১৯

অনলাইন ডেস্ক:ছেলেকে নিয়ে জ্যামাইকা থেকে যুক্তরাষ্ট্রে ফেরা অনিশ্চিত হয়ে পড়েছিল তিশা রোই’র। খোলামেলা পোশাক পরায় এয়ার হোস্টেসের বাধার মুখে পড়েন তিনি। পরে অনেক অপমান সহ্য করে বাড়ি ফেরেন।যুক্তরাষ্ট্রের হিউস্টনের বাসিন্দা তিশা পেশায় চিকিৎসক৷ ছেলেকে নিয়ে জ্যামাইকা বেড়াতে গিয়েছিলেন সম্প্রতি। সপ্তাহখানেক সেখানে কাটিয়ে দেশে ফেরার জন্য আমেরিকান এয়ারলাইনসের টিকিট কাটেন।

সংবাদমাধ্যমকে তিনি বলেন, “ফেরার দিন বিমানবন্দরে ঢোকামাত্র আমার হঠাৎ খুব গরম লাগতে শুরু করে, ঘামতে থাকি। টয়লেটে গিয়ে চোখেমুখে পানি দিই, পোশাকটাও পালটে নিই।”পোশাক পাল্টানোর পরই নাকি পরিস্থিতিও পালটে যায়। তিশার পরনে ছিল ফুল ছাপ অফ শোল্ডার পোশাক। সেটি পরেই ছেলের হাত ধরে বিমানে উঠতে যান, তখন আটকে দেন এয়ার হোস্টেস।তিশাকে জিজ্ঞাসা করেন, “আপনার সঙ্গে জ্যাকেট আছে?” নেই বললে জানানো হয়, এমন খোলামেলা পোশাক পরে তিনি বিমানে উঠতে পারবেন না৷ তিশা বোঝানোর চেষ্টা করেন, পোশাকটি মোটেই অশালীন নয়।

ধর্ষণে জড়িতদের জামিন না দেয়ার অনুরোধ আইনমন্ত্রীর

মা ও ছেলে বিমানে উঠতে দেওয়ার অনুরোধ করেন বারবার। কিন্তু ওই নারী দমবার পাত্রী নন। শেষে তিশার ছেলেও তাকে নিয়ম মানার কথা বলেন। এ নিয়ে অনেকটা সময় বাদানুবাদ চলে। শেষে প্রায় জোর করেই বিমানে উঠে নিজেদের আসনে বসে পড়েন তারা।

বিমানে বসেও সময় কতটা খারাপ কেটেছে জানাতে গিয়ে তিশা বলেন, “আসনে বসে আমার ৮ বছরের ছেলে মুখে রুমাল চাপা দিয়ে ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদছিল। ওর মনে হচ্ছিল যে ওর মা নিয়মবিরুদ্ধ কোনো কাজ করেছে। কিন্তু আমি ওকে বোঝাতে পারিনি যে কোনো অন্যায় আমি করিনি।”

এদিকে এয়ার হোস্টেসের আচরণের জন্য আমেরিকান এয়ারলাইনস কর্তৃপক্ষ রীতিমতো অনুতপ্ত। এক বিবৃতিতে সংস্থার মুখপাত্র গিলসন বলেন, “আমরা ডক্টর রোইর কাছে ক্ষমাপ্রার্থী৷ আমাদের কাজ যাত্রীদের সেবা দেওয়া। কারো পরিচয়, পোশাক, পেশা- এসব দেখে সেবা দিই না। তাকে এভাবে অপদস্থ করার মাশুল হিসেবে বিমানের ভাড়াটা ফেরত দিয়ে দেব।”

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares