| | মঙ্গলবার, ৯ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৫শে মুহাররম, ১৪৪১ হিজরী |

গুগল ড্রাইভ থেকে ডাউনলোড করা অ্যাপস ফোনের জন্য নিরাপদ তো?

প্রকাশিতঃ ৪:৪৫ অপরাহ্ণ | জুলাই ০৯, ২০১৯

অনলাইন ডেস্ক:স্মার্টফোনে কত ধরনেরই তো অ্যাপস ডাউনলোড করতে হয়। কিন্তু সেগুলো ফোনের জন্য কতটুকু নিরাপদ। কারণ স্মার্টফোন এখন ব্যক্তিগত গুরুত্বপূর্ণ তথ্যের ভান্ডার।ডেইলি মিরর জানায়, এক হাজারেরও বেশি অ্যাপস পাওয়া গেছে যেগুলো স্মার্টফোনের গুরুত্বপূর্ণ ডাটা দখল করে নেয়।

চোখ খুলে তাকিয়েছেন এরশাদ, দিচ্ছেন সাড়া

ইন্টারন্যাশনাল কম্পিউটার সায়েন্স ইনস্টিটিউট (আইসিএসআই) -এর গবেষকেরা গুগল প্লে স্টোরের ৮৮ হাজার অ্যাপস পরীক্ষা করে দেখেছেন যার ১৩২৫টিই হচ্ছে আপনার স্মার্টফোনের জন্য নিরাপদ নয়।এই সব অ্যান্ড্রয়েড অ্যাপস স্মার্টফোন থেকে ডাটা সংগ্রহ করে নেয়। যদিও এমনটা করা হয় না এটা বলে থাকে তারা।

এই সব অ্যাপসের মধ্যে রয়েছে স্যামসাং হেলথ, স্যামসাং ব্রাউজার, ডিজনিস হং কং ডিজনিল্যান্ড পার্কের মতো জনপ্রিয় কিছু অ্যাপও রয়েছে।

গবেষকেরা দেখেন যে, নানাভাবে এমনকি ৫০ এরও অধিকভাবে তারা স্মার্টফোনের ডাটা সংগ্রহে সক্ষম। যার মধ্যে রয়েছে, ইমেইল, ফোন নম্বর, আইএমইআই নম্বর গুরুত্বপূর্ণ জায়গাও।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares