| | বুধবার, ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২২শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী |

রংপুরে পাসপোর্ট করতে এসে তিন রোহিঙ্গা তরুণী গ্রেফতার

প্রকাশিতঃ ৩:০০ অপরাহ্ণ | জুলাই ০৯, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : ভুয়া ও জাল কাগজপত্রের মাধ্যমে রংপুরে পাসপোর্ট করতে এসে আটক হয়েছেন তিন রোহিঙ্গা তরুণী। রবিবার বিকালে তাদের আচরণ ও কথা বার্তায় সন্দেহ হলে রংপুর আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ের কর্মকর্তারা তাদের আটক করে পুলিশে সোপর্দ করেন। আটকৃতরা হলেন, তাসমিনা বেগম (২৪), শারমিন আক্তার (২০) এবং সুমাইয়া আক্তার (২০)। পুলিশ জানায়, তারা সকলেই দালালের মাধ্যমে টেকনাফ থেকে রংপুরে এসে জালিয়াতির মাধ্যমে পাসপোর্ট করার চেষ্টাকালে আটক হন।

এ ব্যাপারে রংপুর পাসপোর্ট অফিসের উচ্চমান সহকারী তৌফিকুর রহমান বাদী হয়ে মেট্রোপলিটন কোতয়ালী থানায় মামলা একটি মামলা করেন। সোমবার সন্ধ্যায় রংপুরের সিনিয়র জুডিশিয়াল আদালতের বিজ্ঞ ম্যাজিষ্ট্রেট তাদেরকে রংপুরের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন এবং একই সঙ্গে মঙ্গলবার শুনানীর দিন ধার্য করেন। হাজির করা হয়।

রংপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক নূরুল হুদা এবং মেট্রোপলিটন কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রশীদ আটককৃতদের উদ্ধৃতি দিয়ে জানান, রবিবার দুপুরে ওই তিন তরুণী রংপুর সদর উপজেলার মমিনপুুর ইউনিয়নের ভুয়া জন্ম ও নাগরিকত্ব সনদপত্র নিয়ে দালালের মাধ্যমে ৫০ হাজার টাকার বিনিময়ে রংপুরের আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ে আসেন পাসপোর্ট করার জন্য। ইতোমধ্যেই দালাল চক্র ৫০ হাজার টাকার মধ্যে তাদের কাছ থেকে ২০ হাজার হাতিয়ে নেন।

ভালুকায় বন্ধুকযুদ্ধে ধর্ষণ মামলার আসামী সাইফুল ডাকাত নিহত

পরে কাগজপত্র জমা হলে বাকী ৩০ হাজার টাকা তারা নিবেন মর্মে তাদের সাথে চুক্তি হয়। কিন্তু ভুয়া ও জাল কাগজপত্র নিয়ে সংশ্লিষ্ট পাসপোর্ট অফিসের কর্মকর্তার কাছে গেলে ওই তরুণীদের আচরণ এবং বিভিন্ন কথা বার্তায় সন্দেহ হলে তারা তাদের জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশে খবর দেয়। পুলিশও কাগজপত্র দেখে সন্দেহ করলে তাদের উর্দ্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেন। পরে তাদের তিন জনকেই কোতয়ালী থানা হেফাজতে রাখা হয়। বিষয়টি জানতে পেরে দালাল চক্র তাৎক্ষনিক পালিয়ে যায়।

পরে সোমবার সকালে পাসপোর্ট অফিসের উচ্চমান সহকারী তৌফিকুর রহমান বাদী তাদের বিরুদ্ধে ভুয়া ও জাল কাগজপত্র দিয়ে পাসপোর্ট করার অপচেষ্টার অভিযোগ এনে রংপুরের মেট্রোপলিটন কোতয়ালী থানায় একটি মামলা করেন। সোমবার বিকালে পুলিশ তাদের বিরুদ্ধে জালিয়াতির ওই অভিযোগ এনে তাদের আদালতে পাঠায়।

সন্ধ্যায় আসামী পক্ষের আইনজীবী এ.এস,এম মাহমুদুল হক সেলিম জানান, জেলার সিনিয়র জুডিশিয়াল আদালতের বিচারক দেলোয়ার হোসেন তাদের জেল হাজতে প্রেরণে নির্দেশ এবং মঙ্গলবার শুনানীর দিন ধার্য করেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares