| | রবিবার, ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই জিলক্বদ, ১৪৪০ হিজরী |

মানবতার কল্যাণে পটিয়া সমিতি ওমানে আত্মপ্রকাশ

প্রকাশিতঃ ১:০৫ অপরাহ্ণ | জুলাই ০৯, ২০১৯

পটিয়া(চট্টগ্রাম)থেকে সেলিম চৌধুরীঃ-ওমানের রাজধানী মাস্কাটের আলেকজেন্ডারিয়া রেষ্টুরেন্টের হল রুমে পটিয়া সমিতি ওমান নামে একটি সামজিক অরাজনৈতিক সংগঠন মানবতার কল্যাণ ও সামাজিক উন্নয়নের লক্ষে অত্যন্ত জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে আত্মপ্রকাশ করেছে।

এ সময় সংগঠনটির আহ্বায়ক ও প্রধান সমন্বয়ক মোঃ আলম তার বক্তব্যে বলেন আমার জম্ম বাংলাদেশের চট্টগ্রামে পটিয়া উপজেলার কেলিশহর ইউনিয়নে রতন পুর গ্রামের পিতা মৃত মোহাম্মদ আজল উদ্দীন। প্রভাস জীবনের কর্মসংস্থান মরুর বুকে ওমানে বসবাসরত আছি মানুষের জীবন জীবিকার তাগিদে পরিবারের সবাইকে হাঁসি খুশি রাখার জন্য দূর প্রবাসে পডে আছি অনেক বছর হলো।

আমার জম্ম পটিয়ার সন্তান হয়ে পটিয়া প্রবাসী ও পটিয়ার অসহায় মানুষের জন্য কিছু করা এটাই ছিলো আমার জীবনের স্বপ্ন।শুধু প্রবাসের মাটিতে বিভিন্ন রাজনৈতিক অরাজনৈতিক সামাজিক সংগঠন আছে বড় দুঃখের বিষয় কোটি কোটি টাকার মালিক ও আছে ওমানে কিন্তু তার পরও পটিয়ার মানুষ প্রবাসের মাঠিতে আজ বড অবহেলিত।  আমি নিজ প্রচেষ্টায় উদ্যোগ নিলাম পটিয়া সমিতি করার পটিয়া প্রবাসী কে একতাবদ্ব করার। মানবতার কল্যাণে কাজ করার কাঁধে কাঁধ মিলিয়ে বৃহত্তর দক্ষিণ চট্টগ্রাম পটিয়া কে পরিচিত করে তোলার জন্য। এটাই আমার দীর্ঘ দিনের স্বপ্ন ছিলো।

নড়াইলে মোটরসাইকেল চোর চক্রের হোতাসহ দুই সদস্য গ্রেফতার

যদি আপনাদের সহযোগিতা পাই, তাহলে পটিয়ার সুনাম আরব কান্ট্রি সহ সব জায়গায় তুলে ধরতে পারবো ইনশাআল্লাহ।
জনাব আলম তার বক্তব্যে পটিয়া সমিতির মাধ্যমে যতদিন বেঁচে থাকবে ততদিন মানব কল্যাণে কাজ করে যাওয়ার ঘোষণা দেন।
এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ডাঃ মুমিন, ওমান রোস্তাক শহরের, বিশিষ্ট ব্যবসায়ী মোঃতৌহিদ, শামসুল হক চৌধুরী, মোঃ নাজিম উদ্দীন, মোঃ সেলিম, নূরউদ্দিন, মোহাম্মদ, রফিকুল আলম সহ আরো অনেকে উপস্থিত ছিলেন ।

এসময় বক্তারা বলেন আলম আজ যে উদ্যোগ নিয়েছিল তা সত্যি প্রশাংসার দাবিদার পটিয়া সমিতির মাধ্যমে সকলে মিলে মিশে যে কোন সমস্যা মোকাবেলা আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করার প্রতিশ্রুুতি ও অঙ্গিকার ব্যাক্ত করেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares