| | মঙ্গলবার, ৯ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৫শে মুহাররম, ১৪৪১ হিজরী |

সারাক্ষণ সঙ্গীর পেছনে ঘুর-ঘুর করলে যে বিপদ

প্রকাশিতঃ ৫:৩৮ অপরাহ্ণ | জুলাই ০৬, ২০১৯

অনলাইন ডেস্ক:কারণে-অকারণে সঙ্গীর চিন্তায় অস্থির হওয়া, তার পেছনে লেগে থাকা অনেকেরই অভ্যাস। টাইমস অব ইন্ডিয়া তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, সারাক্ষণ এমনটি করলে সম্পর্কের যেমন ক্ষতি হয়, তেমনি ক্ষতি হয় মানসিক অবস্থারও।

কী দেখে বুঝবেন আপনি সঙ্গীর উপর বেশি নির্ভরশীল হয়ে পড়েছেন: বন্ধু বা পরিবারের সঙ্গে ঘুরতে যেতে ভালো লাগে না! যেখানেই যান না কেন, যে কোনও পছন্দের মানুষ সঙ্গে থাকুন না কেন, আপনার মন পড়ে রয়েছে সঙ্গী কী করছেন এই ভাবনাতেই। বন্ধুদের সঙ্গেও বিশেষ হ্যাংআউট করাতে আর আপনি আগ্রহী নন। সাবধান! আপনি ধীরে ধীরে সমাজের থেকে নিজেকে আলাদা করে ফেলছেন অজান্তেই।

ময়মনসিংহে ইয়াবাসহ আটক-১

 

সঙ্গীর উপর নির্ভরশীল আপনার প্ল্যান: সিনেমা দেখতে যাওয়া হোক বা শপিং কিংবা ছুটিতে বেড়াতে যাওয়া; সব সময় সঙ্গীর পছন্দমতো জায়গা এবং সময়ই প্রাধান্য পায়? আর আপনিও সেই মতো নিজের ইচ্ছার মোড় ঘুরিয়ে দেন? এই মানসিকতায় বদল আনুন। নিজেকে যদি আপনি গুরুত্ব না দেন, সঙ্গীর কাছেও কিন্তু আপনি টেকেন ফর গ্রান্টেড হয়ে যাবেন।

ইনসিকিউরড হয়ে পড়েন: সঙ্গী আপনাকে ছাড়া একা কোথাও গেলে আপনি নিরাপত্তাহীনতায় ভুগতে থাকেন? কিংবা তিনি নিজের পরিবার বা বন্ধুদের সঙ্গে সময় কাটালে আপনার অসহ্য লাগে? সামান্য ঝগড়া হলেই আপনি সম্পর্ক ভেঙে যাবে বলে মনে করেন? নিজের উপর নিয়ন্ত্রণ আনুন। সম্পর্কে স্পেস দিতে শিখুন। না হলে বিপদ আসন্ন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares