| | শুক্রবার, ২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ৯ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী |

অধ্যক্ষ সুমী সরকার বিভাগীয় সাহিত্য পরিষদের সভাপতি নির্বাচিত

প্রকাশিতঃ ৩:২৪ অপরাহ্ণ | জুলাই ০৬, ২০১৯

স্টাফ রিপোর্টার: ময়মনসিংহ বিভাগীয় সাহিত্য পরিষদের সাধারণ সভা ও দ্বি-বার্ষিক কাউন্সিল অদ্য ৫-৭-২০১৯ শুক্রবার ময়মনসিংহস্থ মুসলিম ইনস্টিটিউট প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। ছুটির দিনে যেন কবি -সাহিত্যিকদের এক মিলনমেলা বসেছিলো অাজ বিভাগীয় সাহিত্য পরিষদের এই কাউন্সিলে।

বিভাগীয় সাহিত্য পরিষদের সভাপতি কবি অধ্যক্ষ সুমী সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবি মুজাহিদুল নাজিমের সঞ্চালনায় সাধারণ সভা অনুষ্ঠিত হয়।সাধারণ সভায় কার্য্যকরী কমিটির নেতৃবৃন্দ, অামন্ত্রিত অতিথিবৃন্দ ও ময়মনসিংহের খ্যাতিমান সংস্কৃতিজনরা বক্তব্য রাখেন।দ্বিতীয় অধিবেশনে কাউন্সিল পর্বে কবি অধ্যক্ষ সুমী সরকার সর্বসম্মতিক্রমে বিনা প্রতিদ্বন্দ্বীতায় সভাপতি নির্বাচিত হন।

ময়মনসিংহের সাহিত্যাঙ্গানে কাব্য সুমী সরকার নামে পরিচিত এই লব্ধপ্রতিষ্ঠ কবি স্কুলে পড়া অবস্থায়ই কাব্যচর্চা শুরু করেন।ইতিমধ্যে তার লেখা কবিতা বহু পত্র-পত্রিকা-সাহিত্য সাময়িকীতে স্থান পেয়েছে এবং গ্রন্থাকারেও প্রকাশিত হয়েছে।উল্লেখ্য মানবতাবাদী এই লেখিকা নিজ অর্থায়নে প্রতিষ্ঠা করেছেন দু:স্থ প্রতিবন্ধীদের কল্যাণে অানোয়ারা করিম সমাজকল্যাণ সংস্থা।

ময়মনসিংহে ইয়াবাসহ আটক-১

নিরঅহঙ্কার ও সদালাপী প্রচারবিমুখ অধ্যক্ষ সুমী সরকার ঘাগড়া বাড়েরা কলেজের প্রতিষ্ঠাকালীন অধ্যক্ষ এবং ময়মনসিংহ ডিভিশনাল স্কুল ও কলেজেরও প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন।

ঐতিহ্যবিবাহী বিভাগীয় সাহিত্য পরিষদের পুনর্বার সভাপতি নির্বাচিত হওয়ায় ময়মনসিংহের সাহিত্য -সংস্কৃতি অঙ্গনের প্রতিনিধিণ তাকে ফুলেল শুভেচ্ছা ও উষ্ণ অভিনন্দন জানান।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares