| | রবিবার, ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই জিলক্বদ, ১৪৪০ হিজরী |

কাল সারাদেশে মুক্তি পাচ্ছে ‘আব্বাস’

প্রকাশিতঃ ৯:৩৪ অপরাহ্ণ | জুলাই ০৪, ২০১৯

বিনোদন ডেস্ক : পুরান ঢাকার অনাথ এক ছেলের নাম আব্বাস। বাবা-মা হীন জীবন তার। আজ এখানে কাল ওখানে কেটে যায় তার। যত্ন নেই, স্নেহ-মমতা নেই। নির্ঘুম অনাহারে অনিশ্চিত এক ভবিষ্যতের অপেক্ষায় বেঁচে থাকা তার। হঠাৎ একদিন সে পড়ে যায় ভয়ঙ্কর এক চক্রের হাতে। সেখানে আশ্রয়ে-প্রশ্রয়ে বেড়ে ওঠা আব্বাস এলাকার ত্রাস বনে যায়। মধ্যবিত্ত জীবনের টানাপোড়েন, প্রেম-ভালবাসা, রাজনীতি, সমাজের অবক্ষয় চিত্রসহ বাস্তব জীবনের অংশ তুলে ধরা হয়েছে ছবিতে।

আব্বাস চরিত্রে অভিনয় করেছেন নিরব। মাস্তান আব্বাসের গুরু জয়রাজ। যিনি কমিশনার রহমান ভাইয়ের চরিত্রে অভিনয় করছেন আব্বাস ছবিতে। এলাকার ডন তিনি। আর তার হাত ধরেই রাজধানী ঢাকা শহরে ঠাঁই হয় আব্বাসের। রহমান ভাই কোলেপিঠে করে মানুষ করেন আব্বাসকে। এলাকার ডন বড় ভাই রহমানের ছত্রছায়ায় এক সময় এলাকার ত্রাস হয়ে ওঠেন তিনি। চমৎকার গল্পে বিনোদনে ভরপুর এক সিনেমা ‘আব্বাস’। পরিচালক যত্ন নিয়ে ছবিটি তৈরি করেছেন। এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে এ্যাকশন-রোমান্টিক ঘরানার চলচ্চিত্র ‘আব্বাস’।

আগামীকাল শুক্রবার মুক্তি পাচ্ছে সাইফ চন্দন পরিচালিত অ্যাকশন-রোমান্টিক ঘরানার চলচ্চিত্র ‘আব্বাস’। ৩৭টি সিনেমা হলে মুক্তি পাচ্ছে নিরব-সাবা অভিনীতি এই ছবিটি। হল গুলো হচ্ছে – চন্দন বলেন, যাঁরা নিয়মিত সিনেমা হলে গিয়ে ছবি দেখেন, তাঁরা সিনেমার মূল দর্শক। সেই দর্শক যে ধরনের চলচ্চিত্র দেখতে চান, আমি সেই ধরনটা ‘আব্বাস’ চলচ্চিত্রে দেওয়ার চেষ্টা করেছি। ছবির গল্প মেকিং সবার ভালো লাগবে বলে আমি মনে করি। তাই বলবো সবাই হলে আসুন আমার ছবি এবং আপনাদের ছবি দেখুন।

আন্তর্জাতিক পুরস্কার পেলেন টাঙ্গাইলের সাংবাদিক মির্জা শাকিল

নিরব বলেন, ছবির গল্প একবারেই মৌলিক। অন্য কোনো ছবির সঙ্গে এর মিল পাওয়া যাবে না। আমরা প্রায়ই ছবির গল্প নকল নিয়ে কথা বলি। সেসব কারণে কিছু সমালোচক এ ছবির গল্পকেও নকল বলার চেষ্টা করছেন। আমি একজন অভিনয়শিল্পী হিসেবে ছবিটির গল্প নিয়ে নিশ্চয়তা দিতে পারি এ ছবির গল্প নকল নয়।

অন্যদিকে প্রায় এক বছর পর নিরবের নতুন একটি ছবি মুক্তি পাচ্ছে। এ নিয়েও তিনি অনেকটাই উচ্ছ্বসিত। তাই নিরব বলেন, আমার শুভাকাঙ্ক্ষী ও দর্শকরা এ ছবিটির জন্য অপেক্ষায় আছেন। কারণ দীর্ঘসময় ধরে আমার অভিনীত ছবি মুক্তি পাচ্ছে না। আমিও প্রতিক্ষায় ছিলাম কবে আসবে সেই শুভক্ষণ। অপেক্ষার অবসান হচ্ছে।

নিরব সাবা ছাড়া আরো আরও আছেন অ্যালেকজান্ডার বো, ডন, সমাপ্তি মাসুক, সূচনা আজাদ, তাসনিয়া, নুসরাত পাপিয়া, শিমুল খানসহ অনেকে। প্রথমবারের মতো ছবিটি প্রযোজনা করেছে ঢাকা ফিল্মস অ্যান্ড এন্টারটেইনমেন্ট।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares