| | শনিবার, ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে সফর, ১৪৪১ হিজরী |

পাবনার কৃতি সন্তান মোজাম্মেল হক কমান্ডিং অফিসার হিসাবে দায়িত্ব গ্রহণ করেন

প্রকাশিতঃ ১১:৪৬ অপরাহ্ণ | জুলাই ০২, ২০১৯

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধি : পাবনার কৃতি সন্তান মোজাম্মেল হক, জেলার ভাঙ্গুড়া থানাধীন কাশিপুর গ্রামের নানার বাড়ীতে এক সভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর গ্রামের বাড়ী চাঁটমোহর, পাবনা।  তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় হতে ডিভিএম বিষয়ে স্মাতক সম্মান ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।
মোজাম্মেল হক ১৮তম বিসিএস এর মাধ্যমে ১৯৯৯ সালের জানুয়ারি মাসে পুলিশ বাহিনীতে যোগদান শুরু করেন। চাকুরি জীবনে তিনি পঞ্চগড় ও রাজশাহী জেলার সার্কেল এএসপি হিসেবে দায়িত্ব পালন করেন।
এ ছাড়া অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে নাটোর, রাজশাহী, কুমিল্লা এবং ঢাকায় দায়িত্ব পালন করেছেন।  পরবর্তীতে তিনি জয়পুরহাট, বগুড়া ও নওগাঁ জেলার পুলিশ সুপার হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। এছাড়া ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার হিসেবে কর্মরত ছিলেন।
জাতিসংঘ মিশনের আওতায় তিনি সুদানে দায়িত্ব পালন করেছেন। সৎ আদর্শবান, দায়িত্বশীল চৌকস এই অফিসার পেশাগত বিষয়ে দেশে-বিদেশে বিভিন্ন উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেছেন। কাজের স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম পদকে দুই বার ও পিপিএম পদকে একবার ভূষিত হন এবং পেশাগত দক্ষতার জন্য একাধিকবার আইজিপি ব্যাচ লাভ করেন। ব্যক্তি জীবনে তিনি বিবাহিত এবং তিন সন্তানের জনক। এছাড়াও তথ্য প্রযুক্তিতে বিশেষ অবদান রাখার জন্য দেশ সেরা পুলিশ সুপার হিসাবে বাংলাদেশ সরকারের ডিজিটাল এ্যাওয়ার্ড অর্জন করেন।
http://dainiksomoysangbad24.com/archives/67403

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares