| | বুধবার, ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২২শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী |

আইএস অনলাইনের মাধ্যমে বাংলাদেশ থেকে সদস্য সংগ্রহ করছে : আইজিপি

প্রকাশিতঃ ১২:১৪ পূর্বাহ্ণ | জুলাই ০২, ২০১৯

স্টাফ রিপোর্টার : ইন্টারনেট ও সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে ইসলামিক স্ট্রেট (আইএস) বাংলাদেশ থেকে তাদের সদস্য তৈরি ও সংগ্রহ করছে বলে জানিয়েছেন পুলিশের মহা-পরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারী।

সোমবার দুপুরে রংপুর মেট্রোপলিটন পুলিশের প্রযুক্তিগত নানা সেবা কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাশের জঙ্গীরা আইএসের মতাদর্শ বাস্তবায়নে অনেকে সিরিয়া গেলেও একজনও আর দেশে ফিরে আসেনি। এছাড়া নব্য জঙ্গীরা দিনে দিনে আইএস মতাদর্শের দিকে ঝুঁকে পড়ছে। তাই আমাদের বিভিন্ন টীমও এ বিষয়ে সজাগ রয়েছে। প্রযুক্তি ব্যবহার করে তাদের অন লাইন কার্যক্রমকে ধ্বংস করে দেয়া হচ্ছে।

হালুয়াঘাট ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়কের সংস্কার কাজের শুভ উদ্বোধন

তিনি আরও বলেন, হলি আর্টিজানের ঘটনার পর আইএস অনুসারী জঙ্গী বাংলাদেশ থেকে দমন হলেও আবারও ইন্টারনেট ও সামাজিক মাধ্যমে তারা বাংলাদেশ থেকে সদস্য সংগ্রহ করছে। দেশে জঙ্গীবাদীরা যাতে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষে সকল পদক্ষেপ নেয়া হয়েছে। এ সময় হলি আর্টিজানের মামলাটির স্বাক্ষ্য গ্রহণ দ্রুতই শেষ হবে বলেও জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্রাচার্য, মেট্রোপলিটন কমিশনার আব্দুল আলীম মাহমুদ, মেট্রো পুলিশের অতিরিক্ত কমিশনার আবু সুফিয়ান, মেট্রো পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আব্দল্লাহ আল ফারুক এবং রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান প্রমূখ।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares