| | সোমবার, ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২১শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী |

পেট ভরে আলু খেলে ওজন কমবে

প্রকাশিতঃ ১২:০০ অপরাহ্ণ | জুন ৩০, ২০১৯

অনলাইন ডেস্ক:ওজন ঝরাতে গিয়ে খাদ্যতালিকা থেকে সরিয়ে দিয়েছেন আলু। অথচ সাম্প্রতিক গবেষণা বলছে, এটা সম্পূর্ণ ভুল সিদ্ধান্ত। আলু খেলেই ঝটপট কমবে ওজন।ইউরোপিয়ান ফুড ইনফরমেশন কাউন্সিলের গবেষকদের দাবি, সঠিক পদ্ধতি মেনে খেতে পারলে আলুতে ওজন বাড়বে না, কমবে।

টস জিতে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া

তবে আলু দিয়ে তৈরি মসলাদার রান্না পেট পুরে খেলে কোনো ফল হবে না। তাদের মতে, আলু সহজেই হজম হয়ে যায়। আলু ওজন কমানোর পাশাপাশি শরীরকে তরতাজা রাখতেও সাহায্য করে! এ ছাড়া সামান্য পরিমাণে আলু খেলেই পেট অনেকক্ষণ ভরা থাকে।তাই শরীরের বাড়তি ওজন দ্রুত ঝরাতে চাইলে খাদ্যতালিকায় শুধু আলু রাখলেই চলবে। তবে কয়েকটা বিষয় মাথায় রাখতে হবে। যেমন-অন্তত টানা পাঁচ দিন পেট ভরে শুধু আলু সেদ্ধ খেতে হবে। এই পাঁচ দিনে অন্য কোনো খাবার চলবে না।এই বিশেষ ডায়েটে থাকাকালে চা-কফি খেলেও দুধ ছাড়াই খেতে হবে।

এই পাঁচ দিন কোনো রকম ভারী ব্যায়াম বা পরিশ্রমসাধ্য কসরত করবেন না।নিত্য প্রয়োজনীয় ওষুধ খেতেই পারেন। তবে কোনো রকম ফুড সাপ্লিমেন্ট খাওয়া চলবে না।শুধু শুধু সেদ্ধ আলু একেবারেই খেতে না পারলে, এর সঙ্গে সামান্য লবণ মিশিয়ে নিতে পারেন। তবে অন্য কোনো প্রকার মসলা দেওয়া চলবে না!

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares