| | সোমবার, ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে মুহাররম, ১৪৪১ হিজরী |

‘শুধু গণিত-বিজ্ঞান নয়, মানবিকতা শেখাতে হবে শিশুদের’

প্রকাশিতঃ ৫:৪৩ অপরাহ্ণ | জুন ২৯, ২০১৯

স্টাফ রিপোর্টার : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমরা শুধু ভালো ফলাফলের দিকে বেশি নজর দিচ্ছি। মনোযোগ দিচ্ছি গণিত, ইংরেজি অথবা বিজ্ঞানের দিকে। নৈতিকতার দিকে মনোযোগ দিচ্ছি না। শুধু গণিত-বিজ্ঞান নয়, মানবিকতা শেখাতে হবে শিশুদের।

তিনি বলেন, যে মানবতাবোধ, দেশপ্রেম, নৈতিকতাবোধ নিয়ে আমাদের শিশুদের বেড়ে ওঠার কথা, শিশুরা তা নিয়ে বেড়ে উঠছে না। আমাদের শিক্ষাব্যবস্থার পরিবর্তন দরকার।

শনিবার রাজধানীর ঢাকা ক্লাবে ‘ইনার হুইল ডিস্ট্রিক-৩২৮’ আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে মাদকের বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, সর্বগ্রাসী মাদকের কারণে সমাজে একধরনের অস্থিরতা কাজ করছে। মর্মান্তিক অপরাধ সংঘটিত হচ্ছে। অনুষ্ঠানে ইনার হুইলের ২০১৯-২০ সেশনের নতুন কমিটি দায়িত্বভার গ্রহণ করা হয়। সংগঠনের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়েছেন নাইমা সাখাওয়াত।

গৌরীপুরে স্বেচ্ছাশ্রমে সাঁকো নির্মাণ, পাকা সেতু নির্মাণের দাবি

তিনি বলেন, ইনার হুইল সমাজের উন্নয়নে কাজ করে। বঞ্চিত ও দুস্থ মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সার্বিক সহায়তা করে। চাঁদপুরের এই সংগঠনটি ভবিষ্যতে যাতে কল্যাণকর কাজে যুক্ত হতে পারে সে জন্য সবার সহায়তা কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা ও ইনার হুইল ডিস্ট্রিক ৩২৮ সংগঠনের সদস্যরা।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares