| | মঙ্গলবার, ৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে জিলক্বদ, ১৪৪০ হিজরী |

হুয়াওয়ের নিষেধাজ্ঞা প্রত্যাহার করলেন ট্রাম্প

প্রকাশিতঃ ৪:২৫ অপরাহ্ণ | জুন ২৯, ২০১৯

তথ্যপ্রযুক্তি ডেস্ক : হুয়াওয়ের ওপর থেকে সব ধরনের নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এখন থেকে যুক্তরাষ্ট্রের সব কোম্পানি হুয়াওয়ের সাথে ব্যবসা চালিয়ে যেতে পারবে। শনিবার (২৯ জুন) জাপানের ওসাকায় অনুষ্ঠিত জি২০ শীর্ষক সম্মেলনে এমন ঘোষণা দেন ট্রাম্প।

ব্লুমবার্গ ও সিএনএন এর খবরে বলা হয়, ট্রাম্পের কাছ থেকে এমন ঘোষণা আসার আগে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সাথে সাইডলাইনে একান্ত বৈঠকে মিলিত হন ট্রাম্প।

বৈঠকে হুয়াওয়ে সম্পর্কে কার্যকরী আলোচনা হয়েছে জানিয়ে ট্রাম্প বলেন, তার সাথে চীনের প্রেসিডেন্টের ‘চমৎকার’ সম্পর্ক রয়েছে। এখন থেকে যুক্তরাষ্ট্রের সব কোম্পানি যেমন হুয়াওয়ের সাথে ব্যবসা করতে পারবে তেমনি হুয়াওয়ে যুক্তরাষ্ট্র থেকে সব পণ্য কিনতে পারবে।

গোটা ইউরোপে তীব্র দাবদাহ, স্পেনে দাবানল

গুগল, ইউটিউবের মতো মার্কিন কোম্পানি হুয়াওয়ের সাথে আর ব্যবসা করতে পারবে না- এই মর্মে গত মাসে নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাষ্ট্র। পরে সম্ভাব্য বিপদ জেনে তা আবার তিন মাসের জন্য স্থগিত করে। তবে তারপরও কিছু মার্কিন কোম্পানি হুয়াওয়ের সাথে ব্যবসা চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares