| | রবিবার, ৩১শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই মুহাররম, ১৪৪১ হিজরী |

চাঁপাইনবাবগঞ্জে মডেল ফার্মেসী উদ্বোধন

প্রকাশিতঃ ৮:২৩ অপরাহ্ণ | জুন ২৮, ২০১৯

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ থেকে : চাঁপাইনবাবগঞ্জে শুক্রবার শহরে ১২ টি মডেল মেডিসিন শপ ও মডেল ফার্মেসীর উদ্বোধন করা হয়েছে। শহরের বিভিন্ন স্থানে অবস্থিত এসব ফার্মেসীর উদ্বোধন করেন ঔষধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান।

পরে, দুপুরে নবাবগঞ্জ টাউনক্লাব মিলনায়তনে ঔষধ প্রশাসন অধিদপ্তর এবং বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি, চাঁপাইনবাবগঞ্জের আয়োজনে নকল, ভেজাল ও মেয়াদ উত্তির্ণ ঔষধ প্রতিরোধে দোকান মালিকদের সাতে জনসচেতনতা মুলক সভার আয়োজন করা হয়।

বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি রাজশাহী শাখার সভাপতি মোঃ জিয়াউল হকের সভাপতিত্বে প্রধান অতিথি’র বক্তব্য দেন, ঔষধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান।

প্রধান অতিথি এসময় বলেন, ২ জুলাইয়ের মধ্যে সব মেয়াদোত্তীর্ণ ঔষধ একত্রে সংগ্রহ করে কোম্পানিগুলোকে দিয়ে দিতে হবে। সেই কোম্পানিগুলো বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়ামানুযায়ী ধ্বংস করে প্রতিবেদন দাখিল করতে হবে। ঔষধ প্রশাসন অধিদফতরের পক্ষ থেকে ফার্মেসিগুলোকে পর্যবেক্ষণ করা হবে। এছাড়া ভেজাল ওষুধ যাতে বাজারে প্রবেশ করতে না পারে সেদিকে নজর রাখা হচ্ছে। এরই ধারাবাহিকতায় ঢাকাসহ সারাদেশে এ কার্যক্রম চালু করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী যান “ঘোড়ার গাড়ী” কালের বিবর্তনে বিলুপ্তির পথে

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ঔষধ প্রশাসন অধিদফতরের পরিচালক (প্রশাসন) মো. রুহুল আমীন, বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি’র কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সহ-সভাপতি এইচ এম শাহাদাৎ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ’র ঔষধ তত্বাবধায়ক মো. আব্দুল মালেক, স্থানীয় ঔষধ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান প্রমুখ।

বাংলাদেশ ফার্মেসি মডেল ইনিসিয়েটিভ এর পাইলট প্রকল্প’র আওতায় শহরের ১২টি ফার্মেসিকে মডেল মেডিসিন সোপ ও মডেল ফার্মেসী হিসেবে উদ্বোধন করেন ডিজি।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares