| | শনিবার, ২২শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১০ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী |

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠক

প্রকাশিতঃ ৫:৪৮ অপরাহ্ণ | জুন ২৭, ২০১৯

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ থেকে : বৃহষ্পতিবার বেলা ১১টা ৪০ মিনিটে অত্র ব্যাটালিয়নের অধীনস্থ শিংনগর বিওপির সীমান্ত পিলার-১৭০ এমপি এর নিকট হতে ২০ গজ ভারতের অভ্যন্তরে দৌলতপুর বিএসএফ ক্যাম্প এলাকায় বিজিবি, চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) এর সাথে ৭৮ ব্যাটালিয়ন বিএসএফ এর ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

উক্ত পতাকা বৈঠকে চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) এর ১৫ সদস্যের বিজিবি প্রতিনিধি দলের নেতৃত্ব দেন চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) এর পরিচালক লেঃ কর্নেল সাজ্জাদ সরোয়ার, পিএসসি এবং বিএসএফ এর ১৫ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ৭৮ ব্যাটালিয়ন বিএসএফ এর ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট শ্রী সিবাসতিয়ান কিরকিট্টা। উক্ত পতাকা বৈঠকে বিজিবি-বিএসএফ দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিবিধ বিষয়াদি যেমন- সীমান্তে গুলি বর্ষণ না করা, হত্যা-নির্যাতন বন্ধ করা, চোরাচালান ও মাদকদ্রব্য পাচার প্রতিরোধ, অবৈধ অস্ত্র-গোলাবারুদ বিস্ফোরক পাচার প্রতিরোধ, নারী, শিশু ও মানব পাচার প্রতিরোধ, অবৈধ সীমান্ত পারাপার বন্ধ, নিচ্ছিদ্র সীমান্ত নিরাপত্তা ব্যবস্থা, সমন্বিত টহল ছাড়াও অবৈধভাবে গবাদিপশুর প্রবেশ রোধ করা ইত্যাদি সম্পর্কে সৌহার্দপুর্ণ পরিবেশে অত্যন্ত ফলপ্রসু আলোচনা হয়।

এছাড়া বিশেষভাবে বাংলাদেশী নাগরিক কর্তৃক গরু আনাকে কেন্দ্র করে বিএসএফ এর উপর আক্রমনের বিষয়ে বিএসএফ দলনেতা অভিযোগ উত্থাপন করলে প্রতিউত্তরে অধিনায়ক, ৫৩ বিজিবি বলেন, গরু পাচার কতিপয় ভারতীয় নাগরিকের একমাত্র পেশা যারা প্রতিনিয়ত বাংলাদেশী নাগরিকদের ভারত হতে গরু আনয়নের জন্য আহবান/উৎসাহ প্রদান করে থাকে বিধায় বাংলাদেশী নাগরিক এতে উৎসাহী হয়।

চাঁপাইনবাবগঞ্জে পুলিশ নিয়োগ পরীক্ষায় প্রাথমিক বাছাই সম্পন্ন আজ লিখিত পরীক্ষা

বিএসএফ কর্তৃক ভারতীয় নাগরিকদের এহেন কর্মকান্ড হতে বিরত রাখলে বাংলাদেশী নাগরিক সীমান্ত অতিক্রমে কোন লাভ হবেনা। সীমান্তে বিরাজমান শান্তিপূর্ণ সহবস্থান বজায় রাখার ব্যাপারেও উভয় পক্ষ সম্মত হন।

দুই পক্ষই বাংলাদেশ-ভারত সীমান্ত চুক্তি-১৯৭৫ এর আলোকে আলাপ-আলোচনার মাধ্যমে উদ্ভুত যে কোন সমস্যা যে কোন সময় ব্যাটালিয়ন/কোম্পানী/বিওপি কমান্ডার পর্যায়ে যোগাযোগ/পতাকা বৈঠকের মাধ্যমে শান্তিপূর্ণভাবে সমাধানে একমত হন বলে বিজিবির প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়। অত্যন্ত সৌহার্দপূর্ণ পরিবেশে বাংলাদেশ সময় দুপুর ১২টা ৫০ মিনিটে উক্ত পতাকা বৈঠক সমাপ্ত হয়।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares