| |

‘অপহৃত ৩৯ ভারতীয়কে কারাবন্দি করেছে আইএস’

প্রকাশিতঃ 4:39 pm | July 17, 2017

আন্তর্জাতিক ডেস্ক : তিন বছর আগে ইরাকে অপহৃত ৩৯ জন ভারতীয়কে মসুলে কারাবন্দি করে রেখেছে আইএস। এমনটা ধারণা করছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। নিখোঁজদের আত্মীয়স্বজনের একটি দলকে এ কথা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ।

তিন বছর আগে ইরাকে অপহৃত ৩৯ জন ভারতীয়কে মসুলে কারাবন্দি করে রেখেছে আইএস। এমনটা ধারণা করছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। নিখোঁজদের আত্মীয়স্বজনের একটি দলকে এ কথা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ।

অপহৃত হওয়া ব্যক্তিরা খুব শিগগিরই মুক্ত হবেন বলে আশা প্রকাশ করেছেন সুষমা স্বরাজ। তিনি জানিয়েছেন, ইরাকের পররাষ্ট্রমন্ত্রী ইব্রাহিম আল জাফারি আগামী ২৪ জুলাই ভারতে সফর করবেন। এই সফরে তিনি অপহৃত ভারতীয়দের সম্পর্কে আরো তথ্য দিতে পারবেন।

সুষমা বলেন, ওই ভারতীয়দের হাসপাতালের নির্মাণ কাজের জন্য পাঠানো হয়েছিল। পরে তাদের একটি খামারের কাজে পাঠানো হয়। এরপরে সেখান থেকে তাদের উত্তর-পশ্চিম মসুলের বাদুশ এলাকায় কারাবন্দি করে রাখা হয়।

মসুলের যে অংশে ওই ভারতীয়দের আটকে রাখা হয়েছে সেখানে আইএসের বিরুদ্ধে লড়াই করছে ইরাকি বাহিনী। কিছু দিনের মধ্যেই অপহৃত ভারতীয়দের সম্পর্কে পরিস্কার তথ্য পাওয়া যাবে বলে আশা প্রকাশ করেছেন সুষমা স্বরাজ।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!