| | শুক্রবার, ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই জিলক্বদ, ১৪৪০ হিজরী |

আপাতত কুলাউড়া পর্যন্ত যাচ্ছে ট্রেন

প্রকাশিতঃ ৭:৩৭ অপরাহ্ণ | জুন ২৪, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : সিলেট থেকে ছেড়ে আসা আন্ত:নগর ট্রেন উপবন এক্সপ্রেস ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে ঘটনাস্থলে নারীসহ ৬ যাত্রী নিহত হয়েছেন । এঘটনায় আহত হয়েছেন ২শতাধিকের উপরেরও বেশি যাত্রী।

রবিবার (২৩ জুন) রাত সাড়ে ১১ টার দিকে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার বরমচাল রেলওয়ে স্টেশনের নিকটস্থ কালা মিয়া বাজার সংলগ্ন স্থানে ভয়াবহ এই দূর্ঘটনা ঘটে।

সরেজমিন গিয়ে জানা যায়, সিলেট থেকে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা উপবন ট্রেনটি ঐ ব্রীজ অতিক্রম করার সময় বগির সংযোগস্থল থেকে বিচ্ছিন্ন হয়ে ব্রীজ ভেঙ্গে দুটি বগি সম্পুর্ণ ব্রীজের নিচে পড়ে যায়। এর বাহিরে ট্রেনটির আরো ৫টি বগি লাইনচ্যূত হয়ে পড়ে যায়।

এতে ঘটনাস্থলে এক নারীসহ ৬ জনের মৃত্যু হয়েছে এবং অন্তত ২০০ জন যাত্রী আহত হয়েছেন। আহত অনেকের অবস্থা আশঙ্কাজনক । তবে নিহতদের নাম পরিচয় তাৎক্ষণিক জানা সম্ভব হয়নি । তবে নিহতদের সংখ্যা আরো বাড়তে পারে। ধারনা করা যাচ্ছে ব্রীজ ভেঙ্গে দুটি বগি নিচে পড়ে যাওয়ায় বগির নিচে আরো অনেকের মরদেহ থাকতে পারে।

এবার গাঁজা থেকে তৈরি হবে শক্তিশালী অ্যান্টিবায়োটিক

কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ নুরুল ইসলাম এক নারীসহ ৬ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে ভয়াবহ এই দূর্ঘটনার খবর ছড়িয়ে পড়লে তাৎক্ষণিক হতাহতদের উদ্ধারে ছুটে আসেন ঐ এলাকার সাধারণ মানুষসহ সিলেট বিভাগের ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট, পুলিশ , শ্রীমঙ্গল ৪৬ ব্যাটলিয়ন বিজিবি।

এরিপোর্ট লেখা পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। অপরদিকে কুুুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায় হাসপাতালের নিচের ফ্লোরে নিহতদের লাশ পড়ে আছে। আর হাজার হাজার উৎসোক মানুষের ভিরে আহতদের প্রাথমিক চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে ঐ স্বাস্থ্য কম্প্লেক্সের চিকিৎসকদের। কম আহতদের কুুুুলাউড়া উপজেলা স্বাস্থ্য ভর্তি করা হলেও গুরুতর আহতদের মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতাল ও সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

দুুর্ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে আসেন মৌলভীবাজারের পুলিশ সুপারসহ প্রশানের উচ্চ পদস্থ কর্মকর্তারা। ঘটনা পর থেকে ঢাকার সাথে সিলেটের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares