| | বুধবার, ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই মুহাররম, ১৪৪১ হিজরী |

আইনের ফাঁক দিয়ে পালাতে পারবেন না ডিআইজি মিজান

প্রকাশিতঃ ১০:৫৮ অপরাহ্ণ | জুন ২২, ২০১৯

স্টাফ রিপোর্টার : পুলিশের দায়িত্ব থেকে প্রত্যাহার হওয়া ডিআইজি মিজানুর রহমান (মিজান) সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘ডিআইজি মিজানের বিষয়ে তদন্ত চলছে। তিনি আইনের ফাঁক দিয়ে পালাতে পারবেন না।’

শনিবার (২২ জুন) রাজধানীর ধানমন্ডিতে নিজ বাসভবনে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তার (ডিআইজি মিজান) বিরুদ্ধে তদন্ত শেষ পর্যায়ে। খুব শিগগিরই জানা যাবে তদন্ত প্রতিবেদন। সে যাতে আইনের ফাঁক দিয়ে বের হয়ে যেতে না পারে সে জন্য সব প্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে।

২০১৮ সালে একটি পত্রিকায় ‘তুলে নিয়ে বিয়ে করলেন অতিরিক্ত পুলিশ কমিশনার’ শিরোনামে মিজানের বিরুদ্ধে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করা হয়। পরে বিষয়টি তোলপাড় সৃষ্টি করে। ওই ঘটনায় পুলিশ সদরদফতরসহ দুর্নীতি দমন কমিশনে (দুদক) একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

‘যাত্রী সেবায় রেল নিরাপত্তা বাহিনীকে আস্থা অর্জন করতে হবে’

সম্প্রতি দুদকের প্রতিবেদনে তার দুর্নীতির প্রমাণ পাওয়া যায়। প্রতিবেদন জমা দেওয়ার পর দুদকের তদন্ত কর্মকর্তা পরিচালক খন্দকার এনামুল বাসির তার কাছ থেকে ৪০ লাখ টাকা নিয়েছেন বলে দাবি করেন ডিআইজি মিজান। এ বিষয়টি নিয়েও বেশ তোলপাড় শুরু হয়। এছাড়া তথ্য পাচারের অভিযোগে ওই তদন্ত কর্মকর্তাকে বরখাস্ত করেছে দুদক।

এদিকে ‘ডিআইজি মিজানকে এখনও কেন গ্রেফতার করা হচ্ছে না’ গত ১৬ জুন এ বিষয়ে জানতে চেয়েছেন দেশের সর্বোচ্চ আদালত।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares