| | বুধবার, ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে সফর, ১৪৪১ হিজরী |

এএন ৩২: অরুণাচলে মিলল সাতজনের দেহাবশেষ

প্রকাশিতঃ ৭:৫১ অপরাহ্ণ | জুন ২০, ২০১৯

অনলাইন ডেস্ক:ভারতীয় বিমানবাহিনীর উড়োজাহাজ এএন-৩২ বিধ্বস্ত হয়েছিল দেশটির অরুণাচল প্রদেশের পার্বত্য এলাকায়। সেখান থেকে মৃত ছয় সেনার দেহ ও বাকি সাতজনের দেহাবশেষ উদ্ধার করা হয়েছে। খবর এনডিটিভির।গত ১১ জুন এমআই-১৭ হেলিকপ্টার থেকে ওই উড়োজাহাজের ধ্বংসাবশেষ খুঁজে পাওয়া যায়। এরপরই শুরু হয় উদ্ধারকাজ। ওই উড়োজাহাজে ১৩ জন সেনা ছিলেন। আসামের জোড়হাট থেকে মেছুকা যাওয়ার পথে উড়োজাহাজটি গত ৩ জুন বেলা ১টার পর অদৃশ্য হয়ে যায়। দু’দিন তল্লাশি চালানোর পরে ভারতীয় বিমানবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, এএন-৩২ উড়োজাহাজটির কেউ জীবিত নেই।দেহ ও দেহাবশেষগুলি জোড়হাটে নিয়ে যাওয়া হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জে এক প্রভাবশালীর বাড়ীতে বাল্য বিয়ে সম্পন্ন

১২ হাজার ফুট উপরে অবস্থিত পাহাড়ে ওই ধ্বংসাবশেষ পাওয়া যায়। এএন-৩২ উড়োজাহাজটি ওই পার্বত্য এলাকাতেই ভেঙে পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছিল। খারাপ আবহাওয়া ও মেঘের কারণে দুর্ঘটনা ঘটে।গত সপ্তাহে ককপিট ভয়েস রেকর্ডার, ফ্লাইট ডেটা রেকর্ডার ও ব্ল্যাক বক্স উদ্ধার করা হয়। ব্ল্যাক বক্স ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই দুর্ঘটনার সঠিক কারণ জানতে সময় লাগবে বলে জানিয়েছে বিমানবাহিনী। এক সপ্তাহ ধরে জোড়হাট বেস ক্যাম্পে ওই ১৩ জনের স্বজনেরা উপস্থিত ছিলেন খবরের আশায়। উড়োজাহাজটিতে আটজন ছিলেন বিমানকর্মী ও পাঁচজন ছিলেন যাত্রী। বিমান ও সেনাবাহিনী এবং স্থানীয় পর্বতারোহীরা তল্লাশিতে নামেন। বৃষ্টির মধ্যে দুর্গম পথ ধরে গিয়ে ওই ধ্বংসাবশেষ খুঁজে বের করা অত্যন্ত কঠিন ছিল।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares