| | বুধবার, ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে সফর, ১৪৪১ হিজরী |

পটিয়ায় গরু চোরের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন

প্রকাশিতঃ ১১:৪৭ অপরাহ্ণ | জুন ১৯, ২০১৯

সেলিম চৌধুরী ষ্টাফ রিপোর্টঃ পটিয়ায় গরু চোর গ্রেফতার ও চুরি হওয়া গরু উদ্ধারের দাবিতে চট্টগ্রামের পটিয়ায় এক খামারী সংবাদ সম্মেলন করেছে। ১৯ জুন বুধবার দুপুরে পটিয়ার একটি অভিজাত রেঁস্তোরায় আল্ ওয়ালী এগ্রো ফার্মের স্বত্বাধিকারী আহমদুল হক আনোয়ার এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

তিনি লিখিত বক্তব্যে বলেনআসন্ন কোরবানী উপলক্ষে পটিয়া উপজেলার জিরি ইউনিয়নে তাদের খামারে গরু মোটা তাজা করে বিক্রীর উদ্দেশ্যে ২৩টি ষাড় গরু তুলেন। তারা আনোয়ারা উপজেলার বুরুমছড়া এলাকার গরু ব্যবসায়ী আবদুর রাজ্জাকের কাছ থেকে নগদ ও বাকীতে গত ২৫ মে ১৪টি গরু ১৬ লাখ ৬০ হাজার টাকায় মৌখিক চুক্তিতে ক্রয় করেন।

এর মধ্যে ১০ লাখ ৫ হাজার টাকা পরিশোধ করেন। কিন্তু গত ঈদের আগের দিন আরো সাড়ে তিন লাখ টাকা পরিশোধ করার জন্য চাপ দেয়। টাকা দিতে না পারায় আবদুর রাজ্জাকের ছেলে সাহেদের সাথে খামারীদের বাকবিতন্ডা হয়। ঈদের পর দিন রাতেই খামারের ১২ লাখ টাকার মূল্যের ৬টি ষাঁড় গরু চুরি হয়। বিষয়টি খামারীরা থানায় অভিযোগ করার পর পুলিশ নৈশপ্রহরী মো: ইসহাককে আটক করে।

খুলনায় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা চলাকালীন কেএমপি’র নিষেধাজ্ঞা

নৈশপ্রহরী কে জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে স্বীকার করেছে রাতে ৬টি গরু আবদুর রাজ্জাকের পুত্র তৌহিদ অস্ত্রের ভয় দেখিয়ে গাড়ি করে নিয়ে গেছে। বর্তমানে নৈশপ্রহরী ইসহাসক ও গরু ব্যবসায়ী আবদুর রাজ্জাকের পুত্র তৌহিদ কারাগারে রয়েছে। পটিয়া উপজেলায় দীর্ঘদিন ধরে গরু চুরির ঘটনা ঘটে চলেছে।

গত এক মাসে বিভিন্ন কৌশলে গরু চুরির ঘটনায় ১০জন চোর গ্রেফতার ও ৪টি গরু পুলিশ উদ্ধার করেছে। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয় গরু চোরেরা বাঁচতে এখন নানা কৌশল অবলম্বন করে চলেছে। চোরদের গ্রেফতার ও চুরি হওয়া ষাড় গরু উদ্ধারের দাবি জানিয়েছে খামারীরা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- আল ওয়ালী খামারের অংশীদার এস,এম, হারুনুর রশিদ, ছৈয়দ মো. ফয়সাল ও তারেক হোসেন প্রমুখ।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares