| | শুক্রবার, ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী |

সৌদিতে ফের ড্রোন হামলা

প্রকাশিতঃ ৭:০৭ অপরাহ্ণ | জুন ১৮, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : সৌদিতে আবারও ড্রোন হামলা চালানো হয়েছে। মঙ্গলবার ইরান সমর্থিত হুতি বিদ্রোহীদের চালানো ওই ড্রোন হামলা সফলভাবে প্রতিহত করা সম্ভব হয়েছে বলে জানিয়েছে জোটের বিমান প্রতিরক্ষা বাহিনী।

সৌদি প্রেস এজেন্সিতে প্রকাশিত এক বিবৃতিতে জোটের মুখপাত্রের বরাত দিয়ে বলা হয়েছে, আবহার আবাসিক এলাকা লক্ষ্য করে ওই হামলা চালানো হয়। তবে নির্দিষ্ট লক্ষ্যে আঘাত হানার আগেই সফলভাবে ড্রোন দু’টি ভূপাতিত করা সম্ভব হয়েছে। ফলে বড় ধরনের কোন ক্ষয়ক্ষতি হয়নি।

গত সপ্তাহেও আবহা এলাকায় বেশ কয়েকবার হামলা চালিয়েছে হুতি বিদ্রোহীরা। সে সময় বিমানবন্দরে একটি ক্ষেপণাস্ত্র হামলায় ২৬ জন আহত হয়।

গত কয়েক মাস ধরেই সৌদির বিভিন্ন স্থান লক্ষ্য করে হামলা চালাচ্ছে হুথি বিদ্রোহীরা। গত মাসে সৌদির জিযান শহরে একটি ড্রোন গুলি করে ভূপাতিত করা হয়।

শরীয়তপুরে ইয়াবাসহ ১ জন আটক

২০১৪ সালে রাজধানী সানা দখলের পর সৌদি সমর্থিত ইয়েমেনের প্রেসিডেন্ট আব্দ রাব্বু মনসুর আল হাদিকে ক্ষমতা থেকে বিতাড়িত করে হুথিরা। তারপর থেকেই দেশের বাইরে রয়েছে তিনি। তাকে ক্ষমতায় ফেরাতে ২০১৫ সালের জুনে ইয়েমেনে হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে হামলা শুরু করে সৌদি নেতৃত্বাধীন আরব জোট।

সে কারণেই সৌদির বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা চালাচ্ছে হুথিরা। ইয়েমেনের এই বিদ্রোহীগোষ্ঠী বলছে, তারা সৌদি আরব, ইয়েমেন এবং সংযুক্ত আরব আমিরাতের ৩শ গুরুত্বপূর্ণ স্থাপনাকে টার্গেট করে হামলা অব্যাহত রাখবে। এরই অংশ হিসেবে একের পর এক সৌদির বিভিন্ন স্থানে হামলা চালানো হচ্ছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares