| | শুক্রবার, ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই জিলক্বদ, ১৪৪০ হিজরী |

নিউজিল্যান্ডে ৭.২ মাত্রার ভূমিকম্প

প্রকাশিতঃ ১০:২২ অপরাহ্ণ | জুন ১৬, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : নিউজিল্যান্ডে শক্তিশালী ভূমিকম্প হয়েছে। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৭ দশমিক ২। ভূমিকম্পের পর সেখানে তাৎক্ষণিকভাবে সুনামি সতর্কতা জারি করা হলেও পরে বাতিল করা হয়। তবে এ ঘটনায় কোনো হতাহত বা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

রবিবার ভোর ৪টা ৫৫ মিনিটে নিউজিল্যান্ডের তৌরঙ্গ শহর থেকে ৯২৯ কিলোমিটার দূরে কেরমাডেক দ্বীপপুঞ্জে এই ভূমিকম্প অনুভূত হয় বলে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে। খবরে বলা হয়, কম্পনের উৎসস্থল খুব গভীরে হওয়ায় ওই দ্বীপপুঞ্জে তাৎক্ষণিকভাবে সুনামি সতর্কতা জারি হয়। পরে সেই সতর্কতা বাতিল করা হয়।

মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষ, পাইলট নিহত

প্যাসিফিক সুনামি ওর্য়ানিং সেন্টার জানিয়েছে, ভূমিকম্পের উৎসস্থল ছিল ১০০ কিলোমিটার গভীরে। ফলে ৩০০ কিলোমিটার পরিধির মধ্যে সুনামি হতে পারে। সেই আশঙ্কা থেকেই সুনামি সতর্কতা জারি করা হয়েছিল। এই ৩০০ কিলোমিটারের মধ্যে পড়েছে নিউজিল্যান্ড, আমেরিকা সামোয়া, সামোয়া, কুক আইল্যান্ড, টোগা, ফিজি, সলোমন আইল্যান্ড।

সুনামি সতর্কতা বাতিল করা হলেও উপকূল এলাকা থেকে সবাইকে দূরে নিরাপদ স্থানে চলে যাওয়ার বার্তা দেয়া হয়েছে বলে জানিয়েছে নিউজিল্যান্ডের সংবাদমাধ্যম নিউজিল্যান্ড হেরাল্ড।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares