| | সোমবার, ১১ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

প্রবাসীদের যাচাই করে জমি কেনার পরামর্শ বাণিজ্যমন্ত্রীর

প্রকাশিতঃ ৫:২৯ অপরাহ্ণ | জুন ১৬, ২০১৯

নিউজ ডেস্ক: প্রবাসীদের যাচাই-বাছাই করে বাংলাদেশে জমি কেনার পরামর্শ দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।তিনি বলেন, ‘যত্র তত্র জমি কিনে প্রতারিত না হয়ে জমি ক্রয়ের ক্ষেত্রে আরও সচেতন হতে হবে। প্রয়োজনে প্রবাসী বিনিয়োগকারীদের সহায়তা দেবে বাণিজ্য মন্ত্রণালয়।

মুখোমুখিতে এগিয়ে পাকিস্তান, বিশ্বকাপে একক দাপট ভারতের

রোববার (১৬ জুন) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ইউকে বাংলাদেশ ক্যাটালিস্ট অব কমাস অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (ইউকেবিসিসিআই) প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী। সেমার্ক গ্রুপের চেয়ারম্যান ইকবাল আহমেদের নেতৃত্বে ২৩ সদস্যের প্রতিনিধি দল মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে।

বাবা নিয়ে আলোচিত কিছু গান

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘বাংলাদেশে বিদেশি বিনিয়োগকারী দিন দিন বাড়ছে। এখন বিনিয়োগকারীরা তাদের বিনিয়োগের শতভাগ লাভ দেশে নিয়ে যেতে পারেন। এ ক্ষেত্রে বিনিয়োগকারীদের সব ধরনের সহায়তা দেয়া হচ্ছে। বিদেশি বিনিয়োগ আনার জন্য আমরা সারা পৃথিবী ঘুরে বেড়াচ্ছি। তবে বিনিয়োগের ক্ষেত্রে কিছু সমস্যা এখনও রয়ে গেছে। সেগুলো সমাধানের চেষ্টা করা হচ্ছে।

তীব্র তাপদাহে বিহারে ৪০ জনের মৃত্যু

তিনি বলেন, ‘আগামী এক থেকে দেড় বছরের মধ্যে রাশিয়ার বাজার উন্মুক্ত হবে। একই সঙ্গে আরও অনেকগুলো বাজার উন্মুক্ত হবে। কিন্তু আমাদের রফতানি খাতে মান নিয়ে সমস্যা রয়েছে। ফলে আমাদের আলু উদ্বৃত্ত থাকার পরও রফতানি করতে পারছি না। এ জন্য আমাদের পণ্যের বৈচিত্রকরণসহ নতুন নতুন পণ্য রফতানিতে যেতে হবে। বিভিন্ন ব্যবসায় বিভিন্ন রকমের সমস্যা থাকে। তাই বিনিয়োগকারীরা তাদের সমস্যাগুলো চিহ্নিত করে লিখিত আকারে আমাদের জানালে সমাধান করা হবে। এ বিষয়ে সরকার খুবই আন্তরিক।’

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares