| | সোমবার, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১১ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী |

বাজেট লুটেরা শ্রেণির স্বার্থ রক্ষা করবে : মোস্তফা

প্রকাশিতঃ ৬:৩৫ অপরাহ্ণ | জুন ১৫, ২০১৯

নিউজ ডেস্ক: সরকারের ঘোষিত বাজেট জনদুর্ভোগ আরও প্রকট করবে ও লুটেরা শ্রেণির স্বার্থ রক্ষা করবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া। তিনি বলেন, বিশাল অঙ্কের ঋণনির্ভর বাজেট। এই বাজেট গণমানুষের কল্যাণে বা বিশাল দরিদ্র জনগণের কথা ভেবে করা হয়নি। এই বাজেটে দুই পদ্ধতিতে ভ্যাট আরোপ হতে যাচ্ছে।গোলাম মোস্তফা বলেন, এতে ট্যাক্স অন ট্যাক্স বা করের ওপর (দ্বৈতকর) আরোপ করা হবে। তখন পণ্য ও সেবার খরচ বাড়বে, যা ভোক্তার ওপর এসে পড়বে। পৃথিবীর কোথাও এমন আইন নেই। পণ্যমূল্য বেড়ে যাবে এবং এতে মূলত ক্ষতিগ্রস্ত হবেন ভোক্তারা। জনগণের কাছে জবাবদিহিতা নেই বলেই এই সরকার ঋণের বোঝা বাড়িয়ে জনদুর্ভোগ আরও প্রকট করবে।

হালুয়াঘাট উপজেলা পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘লুটেরা ও দুর্নীতিবাজদের স্বার্থের বাজেট প্রত্যাখ্যান করুন, সর্বজনীন গণমানুষের বাজেট প্রণয়ন করার দাবিতে’ সোনার বাংলা পার্টি আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে সংহতি প্রকাশকালে তিনি এসব কথা বলেন।তিনি নতুন করে গ্যাসের মূল্য বৃদ্ধির পাঁয়তারায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, গ্যাসের দাম বাড়ানোর ‘পাঁয়তারা’ জনস্বার্থবিরোধী। জ্বালানি খাতের সংকটের জন্য সরকারের দুর্নীতি, ভুল নীতিই দায়ী, এর খেসারত কেন জনগণকে দিতে হবে? বর্তমানে জ্বালানি গ্যাস নিয়ে লুটপাট ও দুর্নীতি চলছে। এই সমস্ত লুটপাটকারী, দুনীতিবাজদের সহায়তা করার জন্য গ্যাসের মূল্য বৃদ্ধির পাঁয়তারা করা হচ্ছে।

যশোরে ওজোপাডিকো পরিচ্ছন্নতা সপ্তাহ উদ্বোধন

কোনোভাবেই গ্যাসের মূল্য বৃদ্ধি করা যাবে না। মূল্য বৃদ্ধির পাঁয়তারা করা হলে তার বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তুলতে হবে সকল রাজনৈতিক দলকে সম্মিলিতভাবে।সোনার বাংলা পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ হারুন-অর-রশিদের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (মার্কস) সাধারণ সম্পাদক এম এ সামাদ, গণমুক্তি পার্টির সাধারণ সম্পাদক আবদুল মোমিন, জাতীয় বিপ্লবী পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক শামসুল আলম, সমাজচিন্তা ফোরামের আহ্বায়ক কামাল হোসেন বাদল, ইসলামী ঐক্যজোটের সিনিয়র যুগ্ম মহাসচিব মুক্তিযোদ্ধা মাওলানা শওকত আমীন প্রমুখ।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares