| |

যুক্তরাষ্ট্রকে বুড়ো আঙুল দেখিয়ে ইরানের পাশে দাঁড়াল কাতার

প্রকাশিতঃ 6:59 pm | June 10, 2019

আন্তর্জাতিক ডেস্ক: কাতারের পররাষ্ট্রমন্ত্রী শেখ মুহাম্মাদ বিন আবদুর রহমান আল-থানি বলেছেন, ইরান ও যুক্তরাষ্ট্রের মাঝে চলমান উত্তেজনায় মার্কিন নীতিকে পুরোপুরি সমর্থন করে না কাতার। কারণ তার দেশ এসব ইস্যুকে আঞ্চলিক প্রেক্ষাপট থেকে দেখে থাকে।রোববার লন্ডনে সংবাদিকদের সঙ্গে আলাপকালে কাতারি পররাষ্ট্রমন্ত্রী এ মন্তব্য করেন। তিনি বলেন, ইরান ইস্যুতে আমেরিকার বর্তমান অবস্থান কোনো ইতিবাচক বা গঠনমূলক বার্তা দিচ্ছে না। আমরা ইরান ও আমেরিকার মধ্যে কোনো সংঘাত দেখতে চাই না। কারণ আমরা এই দুই শক্তির মাঝখানে পড়ে যাব।

ফতেনগরের নির্মিত হচ্ছে দৃষ্টিনন্দন মডেল মসজিদ

সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতকে উদ্দেশ্য করে কাতারি পররাষ্ট্রমন্ত্রী বলেন, এ দুটি দেশের অনুস্মৃত নীতি মধ্যপ্রাচ্য এবং আফ্রিকায় সন্ত্রাসবাদ, সংঘাত ও বিশৃঙ্খলা সৃষ্টি করছে।তিনি বলেন, সৌদি আরব ও আমিরাতের সরকার লিবিয়া, মিসরসহ আফ্রিকা ও আরব অঞ্চলের বিভিন্ন দেশের ওপর কর্তৃত্ববাদী সরকার প্রতিষ্ঠার মাধ্যমে ‘স্থিতিশীলতা’ সৃষ্টি করতে চায়। এ দুটি দেশ ইরানকে একঘরে করার যে চেষ্টা করছে তা ব্যর্থ হয়েছে বলেও মন্তব্য করেন শেখ মুহাম্মাদ বিন আবদুর রহমান। পার্সট্যুডে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares