| |

কারাবন্দিদের নামাজ আদায়, দেয়া হচ্ছে উন্নতমানের খাবার

প্রকাশিতঃ 12:34 pm | June 05, 2019

স্টাফ রিপোর্টার : ঈদ উপলক্ষে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দিদের জন্য থাকছে বিশেষ খাবারের আয়োজন। বুধবার (৫ জুন) তিন বেলায় ভিন্ন ভিন্ন খাবার সরবরাহ করা হচ্ছে বন্দিদের।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের কর্মকর্তারা জানিয়েছেন, সকালে বন্দিদের জন্য পায়েসের সঙ্গে মুড়ি দেয়া হয়েছে। দুপুরে থাকছে সাদা ভাত ও মাছ এবং রাতের খাবারে থাকছে পোলাও, মাংস, ডিম, মিষ্টি, সালাদ, কোল্ড ড্রিংক্স ও পান-সুপারি।

এছাড়া বৃহস্পতিবার (৬ জুন) বন্দিরা সুযোগ পাবেন পরিবার থেকে আনা খাবার গ্রহণের সুযোগ।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার নাশির আহমেদ বলেন, ঈদ উপলক্ষে কারাগারে বন্দিদের জন্য বিশেষ খাবারের আয়োজন রয়েছে। তিন বেলা উন্নতমানের খাবার পরিবেশন করা হচ্ছে।

কারাগার সূত্র জানায়, সকালে কারাবন্দিরা সবাই একসাথে নামাজ পড়েছেন কারাগারের ভেতরে। তাদের জন্য কারা কর্তৃপক্ষ, জেলা প্রশাসনের পক্ষ থেকে নতুন জামা দেয়া হয়েছে।

সৌদি এয়ারলাইন্সকে লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বেসরকারি কারা পরিদর্শক আবদুল মান্নান বলেন, বিভিন্ন ব্যক্তিরা বন্দিদের জন্য কাপড় দিয়েছেন। এছাড়া কারাগার কর্তৃপক্ষও নতুন কাপড় সরবরাহ করেছে।

জেলার নাশির আহমেদ বলেন, আমরা চেষ্টা করছি কারবন্দিরা যেন ভালো একটি ঈদ উপহার পান। কারাগার মানে বন্দিশালা নয়, শুদ্ধাগার।

কারাগারে নারী বন্দিদের সঙ্গে থাকা ৬ বছর বয়স পর্যন্ত শিশুদের পরিচর্যায় কারাগারের অভ্যন্তরে কারা কর্তৃপক্ষ, জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতরের সহায়তায় অপরাজেয় বাংলাদেশ নামক প্রতিষ্ঠান পরিচালনা করছে ‘ডে কেয়ার সেন্টার’।

মহিলা ওয়ার্ডে মায়েদের সঙ্গে আছে ০ থেকে ৬ বছর বয়সী ৭৩ জন শিশু। ডে কেয়ার সেন্টারের কাউন্সিলর জিনাত আরা বেগম বলেন, ৭৩ জন শিশুর জন্য আমরা নতুন জামা দিয়েছি। এছাড়া বিভিন্ন প্রসাধনীও দেওয়া হয়েছে।

১ হাজার ৮৫৩ জন বন্দি ধারণক্ষমতার চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে এখন বন্দি আছেন ৮ হাজার ৪০৭ জন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares