| |

ঈদে চিকেন কোরমা

প্রকাশিতঃ 1:22 pm | June 03, 2019

অনলাইন ডেস্ক: মুরগির কোরমা সাধারণত বিয়ে বা বিভিন্ন অনুষ্ঠানে বেশি তৈরি করা হয় । চাইলে ঈদ উৎসবেও এ খাবারটি তৈরি করতে পারেন।

উপকরণ : ১ কেজি মুরগির মাংস, ১ টেবিল চামচ আদা বাটা, ৩ টা বড় পেঁয়াজ চাক চাক করে কাটা, ধনিয়া গুঁড়া আধা চামচ, টক দই আধা কাপ, ভিনেগার কয়েক ফোঁটা, এলাচ ৪ টি, দারুচিনি ১টা, জিরা গুড়া ১ চামচ, লবণ স্বাদ মতো , তেল ১ কাপ , ধনে পাতা কুঁচি ২ টেবিল, কাঁটা মরিচ ৪ টা গোটা, চিনি সামান্য

ইন্ডাস্ট্রি সহজ জায়গা নয়, প্রমাণ দিলেন ক্যাটরিনা

প্রস্তুত প্রণালি : প্রথমে মাংসটা ভালো ভাবে ধুয়ে পানি ঝরিয়ে নিন। এবার তেলে দিয়ে পেঁয়াজগুলো ভেজে একটা বাটিতে তুলে রাখুন। এখন কড়াইয়ে তেল দিয়ে মাংসটা কিছুক্ষণ ভাজুন। এতে ভাজা পেঁয়াজ, সব ধরণের মসলার গুঁড়া মসলা, ভিনেগার এবং লবণ দিন। মসলাগুলো ভালো ভাবে তেলে কষিয়ে তাতে টক দই, দেড় কাপ পানি দিয়ে অল্প আঁচে রান্না করুন। রান্নার মধ্যে এলাচ , দারুচিনি দিন। মাংস সিদ্ধ হলে কাঁচা মরিচ ও সামান্য চিনি দিয়ে নামিয়ে ফেলুন। পরিবেশনের আগে ধনে পাতা ছড়িয়ে দিন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares