| | মঙ্গলবার, ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

পাকিস্তানকে হারিয়ে উড়ন্ত শুরু উইন্ডিজের

প্রকাশিতঃ ৮:০১ অপরাহ্ণ | মে ৩১, ২০১৯

অনলাইন ডেস্ক :দারুণ এক ফিফটি করেছেন ক্রিস গেইল। তার ফিফটিতে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ফিফটির পর ব্যাটটা উচিয়েও ধরেন। কিন্তু মুখে কোন খুশির আভা ফুটল না। বরং বিষণ্ণতার ছাপ। পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত মুডে থাকতেই পিঠে ব্যথা পান তিনি। মুচড়ে বসেও পড়েন মাঠে। গেইলের ওই অস্বস্তির মধ্যে স্বস্তি হলো পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটের দুর্দান্ত জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। উড়ন্ত সূচনা করেছে বিশ্বকাপে।  বিশ্বকাপের দ্বিতীয় এই ম্যাচের আগে ক্রিকেট বিশ্লেষক হারশা ভোগলে বলেন, ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচের চেয়ে পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজের ম্যাচে বেশি নজর তার। যুক্তিতে বলেন, দু’দলই আন্ডারডগ। আবার বিশ্বকাপের স্বপ্ন পুষছে। আনপ্রেডিক্টেবল আবার অতীত ঐহিত্য সমৃদ্ধ। ইংল্যান্ডে বিশ্বকাপ জয়ের সুখ স্মৃতি আছে তাদের।

ছুটি থাকছে না ৩ জুন

তবে ট্রেন্ট ব্রিজে শুক্রবারের ম্যাচ বিজ্ঞাপনেই ফ্লপ! বড় রানের উইকেট ছিল। কিন্তু টস হেরে শুরুতে ব্যাটে নেমে পাকিস্তান করতে পারে মাত্র ১০৫ রান। টপ অর্ডারের দুই ব্যাটসম্যান ফখর জামান এবং বাবর আযম দলের হয়ে সর্বোচ্চ ২২ করে রান করেন। নয়ে ব্যাটিংয়ে নামা ওয়াহব রিয়াজ করেন ১৮ রান। দল ৭৫ থেকে ৮৩ রানের মধ্যে চার উইকেট হারায় ২০১৭ সালে ইংল্যান্ডে চ্যাম্পিয়ন হওয়া দলটি। অল আউট হয় মাত্র ২১.৪ ওভারে।  এর আগে ইংল্যান্ডে ১৯৯২ বিশ্বকাপে সর্বনিম্ন ৭৪ রানে অলআউট হয় পাকিস্তান। বিশ্বকাপে এটি তাদের দ্বিতীয় সর্বনিম্ন রান। সহজ ওই লক্ষ্য পেরোতে দুর্দান্ত ব্যাটিং লাইন আপে গড়া ওয়েস্ট ইন্ডিজ কয় ওভারে নেয় সেটাই ছিল দেখার। তারা নিল ১৩.৪ ওভার। যদিও উইকেট হারায় তিনটি। দলের হয়ে গেইল ঝড় তুলে ৩৪ বলে ৫০ করে আউট হন। তিনি ছয়টি চার এবং তিনটি ছক্কা তোলেন। এছাড়া শেষ দিকে নিকোলাস পুরান ১৯ বলে করেন ৩৪ রান। চারটি চার ও দুটি ছয়ের মার দেখান।

কৃষিকাজে শিক্ষার্থীদের নিয়োগের পরামর্শ কৃষিমন্ত্রীর

লজ্জার এই হারের দিনে পাকিস্তানের প্রাপ্তি আছে একটি। দলে নেওয়া নিয়ে প্রশ্ন ওঠা মোহাম্মদ আমির ভালো বোলিং করেছেন। তিনি ৬ ওভারে ২৬ রান খরচায় উইন্ডিজের তিন উইকেটই নিজের করে নেন। আর দুর্দান্ত জয় কিংবা উড়ন্ত শুরুর দিনে অস্বস্তি আছে উইন্ডিজ শিবিরে। বিশ্বকাপের আসরে গেইলের মতো তারকা শরীরে ব্যথা নিয়ে মাঠ ছাড়ছেন, দেখে ভালো লাগার কথা না টিম ম্যানেজমেন্টের। এছাড়া রাসেলও ইনজুরির অস্বস্তিতে আছেন। রাসেল এ ম্যাচে নেন দুই উইকেট। উইন্ডিজের হয়ে ওসানে থমাস চারটি এবং জেসন হোল্ডার তিন উইকেট নেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares