| | মঙ্গলবার, ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই সফর, ১৪৪১ হিজরী |

ডিএসসিসির উন্নয়নে ৮৩৪ কোটি টাকা ঋণ নেয়া হচ্ছে

প্রকাশিতঃ ৯:০৬ অপরাহ্ণ | মে ২৯, ২০১৯

নিউজ ডেস্ক: ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ক্ষতিগ্রস্ত সড়ক উন্নয়ন, পার্ক, খেলার মাঠ ও কমিউনিটি সেন্টার কাম-মাল্টিপারপাস কমপ্লেক্স নির্মাণে বিশ্বব্যাংকের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা (আইডিএ) ৮৩৪ কোটি ৪৯ লাখ ১৩ হাজার টাকা ঋণ নেবে বাংলাদেশ।বুধবার (২৯ মে) রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে বাংলাদেশ সরকার ও আইডিএ’র মধ্যে ঋণচুক্তি সই হয়েছে। এতে সই করেন বাংলাদেশ সরকারের পক্ষে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব জাহিদুল হক এবং বিশ্ব ব্যাংকের পক্ষে সংস্থাটির অ্যাক্টিং কান্ট্রি ডিরেক্টর জাহিদ হোসেন।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নুসরাতের ভাই নোমান এভাবে যেন কারও স্বজনের বুক খালি না হয়

৫ বছর গ্রেসে ০.৭৫ শতাংশ হারে বছরে সার্ভিস চার্জ এবং ১ দশমিক ২৫ শতাংশ হারে সুদে ৩০ বছরে এ টাকা সুদসহ পরিশোধ করতে হবে বাংলাদেশকে। আর অনুত্তোলিত বা টাকা না তোলা হলে, সেটার ওপর বছরে ০.৫০ শতাংশ হারে বাংলাদেশকে কমিটমেন্ট চার্জও দিতে হবে।‘ঢাকা সিটি নাইবারহোড আপগ্রেডিং প্রজেক্ট’-এর আওতায় বিশ্বব্যাংকের কাছ থেকে এ ঋণ নেবে বাংলাদেশ। এ প্রকল্প বাস্তবায়নে আরও ৪৫ কোটি ৯৭ লাখ টাকা (৫ দশমিক ৫ মিলিয়ন মার্কিন ডলার) ব্যয় হবে, যা দেবে বাংলাদেশ সরকার।

প্রতিদিন দুই ছবি

প্রকল্প সূত্র জানায়, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন কামরাঙ্গীরচর, লালবাগ, নয়াবাজার, সূত্রাপুর, গুলিস্তান, খিলগাঁও, মুগদা ও বাসাবো এলাকার জনসাধারণের ব্যবহারযোগ্য স্থান বৃদ্ধি এবং নগর সেবা উন্নয়নে এ ঋণ নেয়া হচ্ছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares