| | বুধবার, ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ই জিলক্বদ, ১৪৪০ হিজরী |

ইফতারে চিকেন কাটলেট

প্রকাশিতঃ ১১:৫২ পূর্বাহ্ণ | মে ২৮, ২০১৯

অনলাইন ডেস্ক :ইফতারিতে একই সঙ্গে পুষ্টিকর ও স্বাস্থ্যসম্মত খাবার খাওয়া প্রয়োজন। এই সময় খাদ্যতালিকায় এমন খাবার রাখা উচিত যা পুষ্টির সঙ্গে সঙ্গে দেহে শক্তিও জোগাবে। সেক্ষেত্রে ইফতারে রাখতে পারেন মুরগীর মাংস ও আলু দিয়ে তৈরি কাটলেট।

প্রেসক্রিপশন ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধের নির্দেশ

 

উপকরণ : ২৫০ থেকে ৩০০ গ্রাম মুরগীর বুকের মাংস, আধা কাপ পেঁয়াজ কাটা, ১ টা মাঝারি আকৃতির আলু সিদ্ধ করে চটকানো, একটা কাঁচা মরিচ কুঁচি করে কাটা, দেড় চামচ আদা-রসুন বাটা, ধনে পাতা, দেড় চামচ গরম মসলার গুঁড়া, আধা কাপ চালের গুঁড়া, লাল মরিচের গুড়া সামান্য, এক কাপের এক-চতুর্থাংশ বেসন, লবণ সামান্য,একটা ফেটানো ডিম, পাউরুটির ছোট ছোট টুকরা ,তেল পরিমাণমতো

প্রস্তুত প্রণালী : প্রথমে মুরগীর মাংসগুলো সিদ্ধ করুন। ঠাণ্ডা করে ব্লেন্ডারে ব্লেন্ড করুন। এবার এতে পেঁয়াজ, চটকানো আলু, কাঁচা মরিচ, গরম মসলার গুঁড়া, বেসন, আদা-রসুন বাটা, লবণ, লাল মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া এবং ধনে পাতা দিয়ে ভালভাবে মাখান। এবার এতে অল্প অল্প করে চালের গুঁড়া মেশান। পানি ছাড়াই মিশ্রণটি দিয়ে ডো তৈরি করুন।

এখন ডো থেকে ছোট ছোট করে কাটলেট আকৃতি তৈরি করুন। কাটলেটগুলো একটা ফেটানো ডিমে একটা একটা করে ভিজিয়ে পাউরুটির টুকরা দিয়ে মাখান। এবার কাটলেটগুলো ফ্রাইপেনে অল্প আঁচে ভেজে ফেলুন। কাটলেটগুলো বাদামী রঙ ধারণ করলে গরম গরম সস দিয়ে পরিবেশন করুন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares