| | বুধবার, ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই সফর, ১৪৪১ হিজরী |

উত্তরায় চক্রাকার বাস চালু

প্রকাশিতঃ ৮:৫৯ অপরাহ্ণ | মে ২৭, ২০১৯

নিউজ ডেস্ক: রাজধানীর উত্তরায় চালু হলো চক্রাকার বাস সার্ভিস। ১০ টি শীততাপ নিয়ন্ত্রিত (এসি) বাস নিয়ে চালু হয়েছে এই বাস সেবা।ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যৌথ উদ্যোগে উত্তরায় এ সার্ভিস সোমবার (২৭ মে) উদ্বোধন করেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

গৌরীপুরে উত্তর বাজারেই নির্মিত হবে মডেল মসজিদ

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।সাঈদ খোকন বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। আমাদের প্রতিবেশী ও আরও অনেক দেশ অর্থনৈতিক প্রবৃদ্ধিতে বাংলাদেশের থেকে পিছিয়ে আছে। আর এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণে।চক্রকার বাস উদ্বোধনে অতিথিরা বলেন, নাগরিকেরা সচেতন না হলে আমরা হাজার চেষ্টা করলেও সমস্যার সমাধান হবে না। একটু সচেতনতা আমার মা, আমাদের প্রিয়জনদের জীবন নিরাপদ করতে পারে। সচেতনতা পরিবর্তনের শক্তি।

আইলার ১০ বছর হলে ও এখনো ভেড়িবাঁধের উপর শত শত পরিবারের বসবাস

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, এই বাস উত্তরাবাসীর জন্য আনন্দের সংবাদ। এটি আমাদের সবার জন্য। সুস্থ সচল ঢাকার জন্য সুস্থ গণপরিবহনের বিকল্প নেই। এই বাসগুলো সড়কে নির্বিঘ্নে চলতে হলে পথচারীদের ফুটপাথে চলতে হবে।উল্লেখ্য, চক্রাকার বাসগুলো এয়ারপোর্ট থেকে উত্তরা হয়ে দিয়াবাড়ি ঘুরে আবার উত্তরা এসে থামবে। এক প্রান্ত থেকে অপর প্রান্ত পর্যন্ত টিকেটের মূল্য ৩০টাকা। এছাড়া এর মাঝে যেকোনো স্থানের জন্য ২০টাকার কিনতে হবে যাত্রীদের। এর আগে ধানমন্ডিতে চক্রাকার বাস চালু হয়।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares