| | শুক্রবার, ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে সফর, ১৪৪১ হিজরী |

কাঠ-বাঁশের ঝুঁকিপূর্ণ সেতু এখন মরণ ফাঁদ

প্রকাশিতঃ ৮:৪২ অপরাহ্ণ | মে ২৬, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : আগৈলঝাড়ায় ভাঙ্গা সেতুর উপর বাঁশ-কাঠের ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে প্রতিদিন শতাধিক লোক যাতায়াত করায় যে কোন সময় এটি ভেঙ্গে পড়ে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

উপজেলা সদরের কেন্দ্রীয় কালী মন্দির থেকে দক্ষিণ দিকের ওয়াপদা বেরী বাঁধে যাতায়াতের একমাত্র পথ এই বাঁশ কাঠের ব্রিজটি।

উপজেলার গৈলা মডেল ইউনিয়নের রাহুৎপাড়া গ্রামের স্থানীয় বাসিন্দারা জানান, এই পথে অগনিত লোকজন চলাচল করলেও কবে নাগাদ এই মরন ফাঁদের কাঠ বাঁশের ব্রীজটি পাকা সেতুতে রুপান্তরিত হবে তা তাদের অজানা।

পূর্বে রামের বাজার এবং পশ্চিমে ঘোড়ারপাড় প্রাথমিক বিদ্যালয়ে যাতায়াতের পথে ব্রীজ ছাড়া এই কাঠ বাঁশের পাটাতনের সেতুটিই ওই এলাকার শত শত লোকজনের চলাচলের একমাত্র পথ।

ধানের ন্যায্যমূল্যর দাবিতে মাগুরায় কৃষক সমিতির সমাবেশ

কাঠ বাঁশ নষ্ট হয়ে বর্তমানে সেতুটি ব্যবহারে সম্পূর্ণ অনুপযোগী হয়ে পরেছে গেছে। লোহার রডগুলো একেবারে নড়বড়ে হয়ে পরেছে। এটি ধ্বসে পরে যে কোন সময় বড় ধরনের দুঘর্টনা ঘটতে পারে। গ্রামের লোকজন স্বেচ্ছায় নিজস্ব উদ্যোগে এটি কয়েকবার মেরামত করলেও সরকারের এলজিইডি বিভাগ থেকে ব্রীজ নির্মাণ বা সংস্কারে কোন বরাদ্দ পাওয়া যায়নি।

এ ব্যপারে উপজেলা এলজিইডি প্রকৌশলী রাজ কুমার গাইন জানান, সেতুটির বর্তমান অবস্থা দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares